Home / চাঁদপুর / চাঁদপুর ঘাটে লঞ্চের অপেক্ষায় হাজারও যাত্রী 
লঞ্চের

চাঁদপুর ঘাটে লঞ্চের অপেক্ষায় হাজারও যাত্রী 

নাড়ির টানে চাঁদপুর লঞ্চ টার্মিনালে ঈদ ঘরমুখো মানুষের ভিড় বাড়তে শুরু করেছে। তবে দক্ষিণাঞ্চলের কোনো লঞ্চ না থাকায় লঞ্চঘাটে হাজার হাজার যাত্রী অপেক্ষমাণ রয়েছে। অনেক যাত্রী ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে  ফিরে গেছেন। আবার কেউ কেউ বিকল্প ব্যবস্থা খুঁজছেন। লঞ্চ না পেয়ে হাতাশা প্রকাশ করেছেন যাত্রীরা। গন্তব্যে পৌঁছাতে বিকল্প লঞ্চ দেওয়ার দাবি জানিয়েছেন যাত্রীরা। 

চাঁদপুর লঞ্চঘাটে এসে ভোগান্তিতে পড়েছে চট্টগ্রাম থেকে ট্রেনে আসা কিছু যাত্রীরা। সকাল থেকে অপেক্ষা করেও লঞ্চ পাচ্ছে না। 

এদিকে ঢাকা থেকে চাঁদপুরগামী সকল লঞ্চে ধারণ ক্ষমতার অধিক যাত্রী নিয়ে ঘাটে আসছে। যাত্রী নিরাপত্তায় বিআইডব্লিউটিএ, জেলা প্রশাসন, নৌ পুলিশ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, আনসার ও স্কাউটের সদস্যরা কাজ করছে। 

চাঁদপুর লঞ্চঘাটে বরিশালের যাত্রী ইউসুফ ও ভোলার যাত্রী আকলিমাসহ দক্ষিণাঞ্চলের যাত্রীরা জানান, চট্টগ্রাম থেকে সাগরিকা এক্সপ্রেস করে দুপুরে চাঁদপুর লচ গাট এসেছি। ৪-৫ ঘন্টা অপেক্ষা করেও লঞ্চের দেখা পায়নি। দু-একটি লঞ্চে এসেছে কিন্তু যাত্রীবোঝাই থাকার কারণে আমরা উঠতে পারিনি। বি আই ডব্লিউ কর্তৃপক্ষ বলছে রাতের সময়ে লঞ্চ আসবে। যদি লঞ্চ না আসে আমাদেরকে বিকল্প লঞ্চ ব্যবস্থা করে দেওয়ার দাবি জানাচ্ছি।

এ বিষয়ে চাঁদপুর বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মো. কায়সারুল ইসলাম বলেন,  যাত্রীসেবায় আমরা সর্বদা সজাগ রয়েছে। ঢাকা থেকে চাঁদপুর এবং চাঁদপুর থেকে ঢাকাগামী সকল লঞ্চযাত্রীরা নির্বিঘ্নে পৌঁছাতে পারছেন। তবে দক্ষিণাঞ্চলের কিছু যাত্রী লঞ্চের অপেক্ষায় রয়েছেন। আশা করছি লঞ্চগুলো আসলেই তারা তাদের গন্তব্যে পৌঁছতে পারবে। এক্ষেত্রে যাত্রীদেরকে আমাদের সহায়তা করতে হবে।  

প্রতিবেদক: শরীফুল ইসলাম, ৯ জুলাই ২০২২