Home / চাঁদপুর / চাঁদপুর কোস্টগার্ডের অভিযানে অবৈধ পণ্য জব্দ
চাঁদপুর কোস্টগার্ডের অভিযানে অবৈধ পণ্য জব্দ

চাঁদপুর কোস্টগার্ডের অভিযানে অবৈধ পণ্য জব্দ

চাঁদপুর কোস্ট গার্ডের অভিযানে মেঘনা নদীতে যাত্রবাহী লঞ্চ থেকে সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে পৃথক অভিযানে কারেন্ট জাল, জাটকা ও পলিথিন জব্দ করা হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে কোস্টগার্ড জানায়, গোপন সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার অঃ লেফটেন্যান্ট এম নাসির উদ্দিন,(এক্স), বিএন এর নেতৃত্বে চাঁদপুর কোস্টগার্ড সদস্য মোঃ কামরুজ্জামান, পিও এর একটি অপারেশন দল রাত সাড়ে ১১টা থেকে ১ টা পর্যন্ত চাঁদপুরের মেঘনা মোহনায় অভিযান পরিচালনা করে। এ সময় অভিযান চালিয়ে যাত্রীবাহী লঞ্চ ‘‘এমভি জামাল-১, শরিয়তপুর-৩, কোকো-১ এবং প্রি›স অব রাসেল’’ হতে ৫৬ হাজার মিটার কারেন্ট জাল, ৭০ কেজি জাটকা এবং ৯শ’ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

জব্দকৃত কারেন্ট জাল, জাটকা ও পলিথিনের আনুমানিক মূল্য ১২ লাখ ৮৩ হাজার টাকা। পরে কারেন্টজাল মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয় এবং জাটকা এতিমখানা, মাদ্রাসা ও অসহায় গরীব মানুষের মধ্যে বিতরণ করা হয়।

এছাড়াও, জব্দকৃত নিষিদ্ধ পলিথিন জেলা পরিবেশ অধিদপ্তরের নিকট আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্থান্তর করা হয়।

কোস্ট গার্ড স্টেশন চাঁদপুরের স্টেশন কমান্ডার অঃ লেফটেন্যান্ট এম নাসির উদ্দিন,(এক্স),বিএন বলেন, জাটকা নিধন প্রতিরোধসহ নৌ পথে অবৈধ মালামাল পাচার রোধে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।

প্রেস বিজ্ঞপ্তি : আপডেট ১১:৩১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৬,  মঙ্গলবার

ডিএইচ