Home / চাঁদপুর / চাঁদপুর কালিবাড়িতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন
Fire-আগুন
ফাইল ছবি।

চাঁদপুর কালিবাড়িতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন

চাঁদপুর শহরের কালীবাড়ি ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকা-ের খবর পাওয়া গেছে। বুধবার (২০ জুন) রাত সাড়ে ১১ টার দিকে মাহি স্টোরে এ অগ্নিকা- ঘটে।

এতে কেউ হতাহত না হলেও ওই দোকানের বেশ কিছু মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তবে এতে ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দোকান মালিক হাজী জাহাঙ্গীর মিয়া দাবি করেছেন।

প্রত্যক্ষদর্শী ও পাশের দোকানদার শংকর কুমার চাঁদপুর টাইমসকে জানান, তার দোকানের লাইটের আলো নিভো নিভো অবস্থা দেখে বাইরে বের হন। এসময় তিনি বন্ধ থাকা মাহি স্টোরের ভেতর থেকে ধোয়া বের হতে দেখে পাশের লোকজনকে অবহিত করেন।’

স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয় এবং চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর (নতুন বাজার) এর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের সিনিয়র কর্মকর্তা নাজির আহমেদ চাঁদপুর টাইমসকে জানান, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। দোকানটি তখন বন্ধ ছিলো। আমরা এসে সিলিং থেকে আগুনের ধোঁয়া বের হতে দেখি। প্রায় ২০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। দ্রুত আসতে পারায় অন্যান্য দোকানগুলো আগুন থেকে রক্ষা পেয়েছে।’

এদিকে কচুয়া উপজেলার কাদলা বাজারে মঙ্গলবার রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে।
এতে দোকানের মালামালসহ প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা দাবি করছেন।

ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা হচ্ছে- রাসেলের ইলেকট্রিক দোকানের নগদ টাকা,মালামালসহ ক্ষয়ক্ষতির পরিমান ৩ লক্ষ টাকা, আলআমিনের পারর্সের দোকান ও গোডাউনের মালামালসহ ক্ষতির পরিমান ৫ লক্ষ টাকা ও মহিব উল্যাহ’র ভ্যারাইটিস ষ্টোরের মালামালসহ ক্ষতির পরিমান ২ লক্ষ টাকা।

সরেজমিনে স্থানীয় এলাকাবাসী ও ক্ষতিগ্রস্থরা জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে ওই বাজারের রাসেলের ইলেকট্রিক দোকান থেকে বৈদ্যুতিক সর্ট সাকিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। এতে মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে গোডাউনসহ ৪টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়।

এ সময় আগুন নিভাতে এসে অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছে। আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে ক্ষতিগ্রস্থ দোকানদাররা তাদের মালামাল ও বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋন সহায়তা এনে দোকান পরিচালনা করায় দিশেহারা হয়ে পড়েছে ক্ষতিগ্রস্তরা।

চাঁদপুর টাইমস রিপোর্ট

Leave a Reply