Home / চাঁদপুর / চাঁদপুর কারাগারের মানব পাচার মামলার কয়েদির মৃত্যু
কারাগারের

চাঁদপুর কারাগারের মানব পাচার মামলার কয়েদির মৃত্যু

মোস্তফা মিস্ত্রিরি (৪০) নামে চাঁদপুর জেলা কারাগারের এক কয়েদীর মৃত্যু হয়েছে। ১৩  জানুয়ারি শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে আড়াই,শ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। 

মৃত্যুবরণকারী কয়েদি চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার দক্ষিণ ঘোরাদারি গ্রামের মৃত রহিম আলী মিস্ত্রির পুত্র। 

চাঁদপুর জেলা কারাগারের জেলার মনির হোসাইন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হাজতি মোস্তফা মানব পাচার মামলার আসামি ছিলেন। ২০২২ সালের ২৬ নভেম্বর তাকে জেলা কারাগারে পাঠানো হয়। তখন থেকেই তিনি এখানে ছিলেন। শুক্রবার রাত ১১টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মোস্তফা। এসময় তাকে দ্রুত চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে চিকিৎসক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জেলার মনির হোসাইন আরও জানান, পরিবারের দাবি বৃহস্পতিবার (১২ জানুয়ারি) নারায়ণগঞ্জ আদালত থেকে মোস্তফার জামিন হয়েছে। তবে আদালত থেকে জামিনের কোনো কাগজপত্র এখনো কারাগারে আসেনি।

চাঁদপুর জেলা কারাগারের মেডিকেল সহকারী রাসেল আহমেদ জানায়, মোস্তফা মিস্ত্রি মানবপাচার মামলার আসামী ছিলেন। সে এক মাস ১৯ দিন কারাবরণ অবস্থায় শুক্রবার রাতে পাতলা পায়খানা জনিত রোগে অসুস্থ হয়ে পড়লে রাত ১১টা ৪০ মিনিটে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। তারপর চিকিৎসারত অবস্থায় রাত বারোটার দিকে সে মৃত্যুবরণ করে। তিনি আরো জানান কয়েদি মুস্তাফা মিস্ত্রি পূর্ব থেকেই লিভারের সমস্যা, আলচার ও শ্বাসকষ্টজনিত রোগে ভোগছিলেন।

শনিবার দুপুরে চাঁদপুর মডেল থানা পুলিশ হাসপাতাল থেকে লাশের সুরতাল তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠান।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, ওই ব্যক্তিকে রাতে হাসপাতালে নিয়ে আসা হয়। এসময় তিনি বুকে ব্যথা অনুভব করছিলেন। এর কিছুক্ষণ পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, পুলিশ হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার ও সুরতাল তৈরি করে। ময়নাতদন্ত ও আইনী প্রক্রিয়া শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১৪ জানুয়ারি ২০২৩