চাঁদপুর

‘চাঁদপুর কারাগারের পরিবেশ অনেক পরিবর্তন হয়েছে’

চাঁদপুর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমেদ বলেছেন, ‘চাঁদপুর কারাগার এখন আর সেই আগের মতো নেই। কারাগারের অভ্যন্তরীণ পরিবেশ অনেক পরিবর্তন হয়েছে। এছাড়া থাকা ও খাবারের মান আরো ভালো করা হয়েছে।’

‘রাখিব নিরাপদ, দেখাবো আলোর পথ’ এ শ্লোগনে ধারণ করে চাঁদপুর জেলা করাগারে শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় কারা সপ্তাহ ও সাংস্কৃতিক সন্ধায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘কারাগারের অভ্যন্তরেই বন্ধিরা বিভিন্ন জিনিসপত্র তৈরি করে তা বাইরে বিক্রি করা হচ্ছে। যা কারা সপ্তাহ উপলক্ষে কেন্দ্রীয় কারাগার ও বিভিন্ন জেলা কারাগারে কারা মেলায় বিভিন্ন স্টলে স্থান পেয়েছে।’

জেল সুপার মাঈন উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন, পুলিশ সপুার শামসুন্নাহার, অতিরিক্ত জজ মামুনুর রশিদ, চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতাউর রহমান, সিভিল সার্জন ডা. মতিউর রহমান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী. চাঁদপুর আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জি এম শাহীনসহ জেলা কারাগার, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কারা সপ্তাহের আলোনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে জেলা কারাগারের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধা অনুষ্ঠিত হয়।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ১০: ১০ পিএম, ০৪ মার্চ ২০১৭, শনিবার
ডিএইচ

Share