কচুয়ায় বৃহত্তম বিতারা ইউনিয়নকে দুভাগে বিভক্ত করার লক্ষে সভা

২৯টি গ্রাম নিয়ে গঠিত চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়ন। এতে ভোটার রয়েছে ৩৪ হাজার ৮শ ৩৩ জন। ইউনিয়নটিকে দু’ভাগে ভাগ করার দাবী ছিল ইউনিয়নবাসীর দীর্ঘদিনের। এ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মো. ইসহাক সিকদার টানা ৩ বার চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বিভিন্ন সময়ে ইউনিয়ন দু’ভাগ করার প্রতিশ্রুতি দেন এবং পরবর্তীতে ৩য় মেয়াদে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ২০২২ সালে তার নিজ কার্যালয়ে ইউনিয়নকে দু’ভাগে ভাগ করার লক্ষে সুশীল সমাজ ও জনপ্রতিনিধিদের নিয়ে মতবিনিময় করেন।

ওই মতবিনিময় প্রায় দু’বছর থমকে থাকলেও অবশেষে বিতারা ইউনিয়ন পূর্ব অংশের জনসাধারনের সমন্বয়ে শনিবার সকালে বিতারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ¦ মো. মোসলিম মোল্লা’র সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সদস্য মো. শাহ আলম প্রধানের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. সালাউদ্দিন সরকার, বিতারা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. মনির হোসেন, বাংলদেশ আওামীলীগ, ইতালি নাপোলী শাখা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক সফিকুল ইসলাম (ইতালি সফিক), ইউপি সদস্য ইউনুস মিয়া, শরিফ হোসেন সরকার, আব্দুল জব্বার মোল্লা, সাবেক ইউপি সদস্য বোরহান উদ্দিন মোল্লা, শাহজাহান মোল্লা, আওয়ামীলীগ নেতা জাকির হোসেন, ডা. মিজানুর রহমান, আব্দুল মোতালেব, ইউনিয়ন যুবলীগের আহবায়ক ইসমাইল ভূঁইয়া, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি প্রত্যাশী মেহেদী হাসানসহ আরো অনেকে। মতবিনিময় সভায় উপস্থিত নেতৃবৃন্দ নিয়মমোতাবেক সকল প্রক্রিয়ার মাধ্যমে বিতারা পূর্ব ও পশ্চিম দু’ভাগে ইউনিয়নকে ভাগ করার লক্ষে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া দুই অংশে দুটি আহবায়ক কমিটি উপদেষ্টা কমিটি করে সুবিধা মতো গ্রাম একত্রিত করে ৯টি ওয়ার্ড করে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে কাগজপত্র প্রেরণ করা হবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৩ জুলাই ২০২৪

Share