Home / চাঁদপুর / চাঁদপুরে বিশ্ব অপরিণত শিশু দিবস পালিত
চাঁদপুরে বিশ্ব অপরিণত শিশু দিবস পালিত

চাঁদপুরে বিশ্ব অপরিণত শিশু দিবস পালিত

বিশ্ব অপরিনত শিশু দিবস ২০১৮ উপলক্ষে চাঁদপুরে শোভাযাত্রা ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ নভেম্বর) সকালে শোভাযাত্রাটি চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে আবার হাসপাতালের সামনে এসে শেষ হয়।

পরে হাসপাতালের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন চাঁদপুর পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক ডা.মোঃ ইলিয়াছ।চাঁদপুর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা.মাহমুদুল আলমের সভাপতিত্বে ও আই সি ডি ডি আর বি এর সিনিয়র ফিল্ড রিসার্স অফিসার মোঃ ছানাউল্লাহ মিয়ার (মিশন) পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন,আরটিএম ইন্টারন্যাশনাল এর নির্বাহী পরিচালক সৈয়দ জগলুল পাশা।

২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (চাইল্ড) ডা.ওয়ালিউর রহমান,হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট (চাইল্ড) ডা.আব্দুল আজিজ।অনুষ্ঠানে বক্তারা অপরিনত শিশু দিবসের বিভিন্ন দিক তুলে ধরেন।

তারা বলেন, অপরিনত জন্মের কারনে শিশু মিত্যুর হার বৃদ্ধি পায়।শিশুর অক্ষমতা দেখা দেয়। আমাদের সকলের অসচেতনতার কারনে এই রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।তাই এই বিষয়ে আমাদেরকে সচেতন হতে হবে।

অনুষ্ঠানটি আয়োজনে ছিলেন আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ আরটিএম ইন্টারন্যাশনাল এবং সীমান্তিক।এসময় উপস্থিত ছিলেন, আরটিএম ইন্টারন্যাশনাল চাঁদপুর সদরের সম্বন্ময়কারী মহিদুল ইসলাম,কচুৃয়া উপজেলার সম্বন্ময়কারী জালাল উদ্দিন, সদর ফিল্ড অফিসার ফিরোজ সরকার, মারজুক বিল্লাহ,জুয়েল ইসলাম প্রমূখ।

প্রতিবেদক: আশিক বিন রহিম
১৭ নভেম্বর, ২০১৮