Home / চাঁদপুর / চাঁদপুর আল আমিন মডেল মাদ্রাসার দোয়া ও আলোচনাসভা
চাঁদপুর আল আমিন মডেল মাদ্রাসার দোয়া ও আলোচনাসভা

চাঁদপুর আল আমিন মডেল মাদ্রাসার দোয়া ও আলোচনাসভা

আন্তর্জাতিক মাতৃভাষার মাস উদযাপন উপলক্ষে চাঁদপুর আল আমিন মডেল মাদরাসার দোয়া ও আলোচনাসভা অনুষ্ঠিত

মহান আন্তর্জাতিক মাতৃভাষার মাস উপলক্ষে বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নিউ ট্রাক রোডে আল আমিন মডেল মাদরাসা মিলনায়তনে দোয়া ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আন্তর্জাতিক মাতৃভাষার বিশ্বময় মর্যাদার স্বীকৃতি ও আমাদের অবস্থান এবং করণীয় সম্পর্কে গুরুত্বারোপ করেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলা ভাষার গুরুত্ব প্রদান ও সর্বময় এর ব্যবহারে আল আমিন মডেল মাদরাসার ভিন্নধর্মী আয়োজনের প্রশংসা করে এ মাদরাসার অগ্রযাত্রায় পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী।

ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাও. আসাদুজ্জামান দেওয়ানের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক মাও. নূরুল ইসলামের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্যে ভিনদেশী সংস্কৃতির আগ্রাসন, ভাষা আন্দোলনে তৎকালীন শিক্ষার্থীদের অবদান ও শহীদদের মর্যাদার চিত্র তুলে ধরেন চাঁদপুর প্রেসক্লাবের সমাজ কল্যাণ সম্পাদক ইব্রাহীম খলিল এবং আল আমিন মডেল মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুস শুকুর মস্তান, সদস্য এম আই মমিন খান।

ইসলামে মাতৃভাষার মর্যাদা সম্পর্কে কুরআন ও হাদীসের আলোকে আলোচনা রাখেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মাওলানা আ জ ম ইসমাইল হোসেন আজাদ, ভাইস চেয়ারম্যান ও মাদরাসা অধ্যক্ষ আ ন ম ফখরুল ইসলাম মাসুম।

স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের অফিস ও পাঠাগার সম্পাদক মুসাদ্দেক আল আকিব। শুভেচ্ছা বক্তব্য রাখেন ফাউন্ডেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক হাফেজ জাকির হোসাইন, কার্যনির্বাহী সদস্য জাকির হোসেন মৃধা।

ধারাবাহিক আলোচনার একপর্যায়ে বাংলা ভাষার উপর শিক্ষামূলক অত্যন্ত হৃদয়গ্রাহী একটি দেশের গান গেয়ে সবার দৃষ্টি কাড়েন মাদরাসার শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণের স্বতঃস্পূর্ত অংশগ্রহনে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মুনজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

 : আপডেট ০৭:০৭ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ