Home / চাঁদপুর / চাঁদপুর আদালতে ৩ মাদক ব্যাবসায়ীর ৫ বছর কারাদণ্ড
Karadondo
প্রতীকী

চাঁদপুর আদালতে ৩ মাদক ব্যাবসায়ীর ৫ বছর কারাদণ্ড

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার আলীপুরে মাদক বিক্রির অপরাধে ৩ মাদক ব্যবসায়ীকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালত। বুধবার (১ আগষ্ট) দুপুরে চাঁদপুরের জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত মাদক ব্যবসায়ীরা হচ্ছেন-কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার মনোহরখালি গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে মোঃ আবু ওমর (৩১), একই জেলার টেকনাফ উপজেলার মন্ডল পাড়ার মৃত আমির আহম্মেদের ছেলে মোঃ আব্দুল্লাহ (২৮) ও চাঁদপুরের শাহরাস্তি উপজেলার আলীপুর গ্রামের মৃত ছিদ্দিকুর রহমানের ছেলে আব্দুল কাদের ওরফে খোড়া কাদের (৫১)। রায় ঘোষণার সময় আসামীরা পলাতক ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২ মার্চ বিকেলে আলীপুর তপাদার বাড়ীর কবরস্থানে উল্লেখিত আসামীরা ইয়াবা ট্যাবলেট বিক্রি করছিলেন। শাহরাস্তির থানা পুলিশ সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে ৪০০ পিচ ইয়াবা ট্যাবলেটসহ তাদেরকে আটক করেন।

এই ঘটনায় ওই থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯৯০ এর ১৯ (১) টেবিলের ৯ (খ) ধারার অপরাধে মামলা দায়ের করেন এবং ৩ মার্চ তাদেরকে আদালতে প্রেরণ করেন। একই সালের ২০ আগষ্ট শাহরাস্তি থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম আসামীদের বিরুদ্ধে আদালতে সার্জসীট দাখিল করেন।

সরকার পক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডঃ মোক্তার আহম্মেদ অভি জানান, গত ৩ বছর মামলাটি চলমান অবস্থায় আদালত ৮জনের সাক্ষ্য গ্রহন করেন। সাক্ষ্য গ্রহন ও নথিপত্র পর্যালোচনা করে মাদকদ্রব্য আইনে প্রত্যেক আসামীকে ৫ বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করেন। আসামীরা জামিনে গিয়ে পলাতক রয়েছেন। আসামীদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডঃ মোঃ শহীদ উল্যাহ পাটওয়ারী।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply