Home / চাঁদপুর / চাঁদপুর আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত
চাঁদপুর আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

চাঁদপুর আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আমির আব্দুল্লাহ মুহাম্মদ মঞ্জুরুল করিমের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ড. শামছুল হক ভূইয়া এমপি, পুলিশ সুপার শামসুন্নাহর, পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ। সভায় সকলের সম্মতিক্রমে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখযোগ্য সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে

আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। প্রত্যেক থানার অফিসাররা অবৈধ অস্ত্র্র উদ্ধারে কাজ করবে। নিষিদ্ধ জঙ্গি সংগঠনের বিরুদ্ধে জেলা ও উপজেলার সকল অফিসাররা সচেতন থাকবে। যানজট নিরসনে ট্রাফক ব্যবস্থা জোরদারসহ মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। জেলার বাইরে নিবন্ধনকৃত ও অবৈধ কোন কোন সিএনজি শহরে ঢুকতে দেওয়া হবে না। দূর্গাপূজায় আইনশৃঙ্খলা পরিিিস্থত ঠিক রাখতে কঠোর ভূমিকা পালন করা হবে। এছাড়াও সড়কে ট্রাক্টর হুমিকর জন্য আগামী বছরের জানুয়ারী থেকে শহরে ট্রাক্টর চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া শহরে যানজট নিরসনে দিনের বেলা মালবাহী ট্রাক, কার্ভাড ভ্যান, লরি শহরে চলতে পারবে না, তবে রাত ৮টা থেকে সকাল ৭ টার মধ্যে চলাচল করতে পারবে।

সভায় চাঁদপুর ৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া, পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, পৌর মেয়র নাছির উদ্দিন আহম্মেদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন ।

।। আপডেট ১২:৫৫ পিএম ২০ অক্টোবর, ২০১৫ মঙ্গলবার

ডিএইচ

শরীফুল ইসলাম