Home / চাঁদপুর / চাঁদপুর আইনগত সহায়তা কমিটির ১৬২তম সভা
চাঁদপুর আইনগত সহায়তা কমিটির ১৬২তম সভা

চাঁদপুর আইনগত সহায়তা কমিটির ১৬২তম সভা

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা চাঁদপুর জেলা লিগ্যাল এইড কমিটির ১৬২তম মাসিক সভা সোমবার (২৭ আগস্ট) বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো: জুলফিকার আলী খাঁন ।

তিনি বলেন, জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা অধিকার বঞ্চিত ও নির্যাতিত গরিব-দুঃখী জনগণকে সরকারি খরচে সরাসরি জেলা লিগ্যাল এইড কমিটি ও জেলা লিগ্যাল এইড অফিসের মাধ্যমে সেবা দিয়ে থাকে।

তিনি আরও বলেন, অসহায়, নিঃস্ব ও দুঃস্থ জনগণের জন্য সরকারি উদ্যোগে আইনজীবী নিয়োগ, আইনজীবী ফি প্রদান, বিনামূল্যে বিভিন্ন ফি সহ অন্যান্য খরচ বহন করে থাকে। এ বিষয়ে আরো বেশি প্রচার-প্রচারণা চালাতে হবে।এ জন্য সকলকে যার যার অবস্থা থেকে কাজ করতে হবে। আইনজীবিদের আরো বেশি সক্রিয় হতে হবে।

সভায় জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র জজ শুভ্রা চক্রবর্তী পরিচালনায় বক্তব্য রাখেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো:আহসান তারেক, যুগ্ম জেলা জজ ১ম আদালত মিজানুর রহমান ভূইয়া, সিনিয়র সহকারি জজ মাহমুদুল ইসলাম ,জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ সাদী রহমান,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত ডা: সৈয়দা বদরুন নাহার চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মো.মিজানুর রহমান,সিভিল সার্জন ডা. সাইদুজ্জামান,জেলা তথ্য অফিসার মোহাম্মদ নুরুল হক, জেলা সুপার মো. মঈন উদ্দিন ভূইয়া, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আবদুল লতিফ শেখ, সাধারণ সম্পাদক অ্যাড. মো.আব্দুল্লাহ আল মামুন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, বিশেষ পিপি (নারী ও শিশু) অ্যাড. হাবিবুল ইসলাম তালুকদার প্রমুখ । এসময় উপস্থিত ছিলেন বিচার বিভাগসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। সভায় বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

প্রতিবেদক: আনোয়ারুল হক

Leave a Reply