চাঁদপুরে ৮ দিনব্যাপী একুশে বই মেলার সমাপন

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ৮ দিনব্যাপী অমর একুশে বই মেলার সফল সমাপনী অনুষ্ঠিত হয়েছে। ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এমসয় তিনি বলেন, চাঁদপুরে আয়োজিত এ বই মেলাটি যে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। এবারের দর্শক উপস্থিতিই তার প্রমান করে যে চাঁদপুরের একুশে বই মেলা কতটা জনপ্রিয়। আমরা চাই নতুন প্রজন্ম বেশি বেশি করে বই পড়ুক। কারন নতুন প্রজন্ম যতো বেশি বই পড়বে ততো বেশি উন্নতি ও সমৃদ্ধ হবে। এবং নতুন উদ্দিপনা নিয়ে তারা এগিয়ে যাবে। তাই নতুন প্রজন্মকে বই পড়ার প্রতি উর্ব্ধধ করতে হবে।

এসময় মেলার আয়োজকরা আগামীতে বই মেলাটি ১৫ দিনব্যাপী করার দাবীর পেক্ষিতে প্রধান অতিথি আগামী বছর বই মেলার সময় বৃদ্ধির প্রতিও সমর্থন জানান।
বই মেলা উপকমিটির সদস্য সচিব ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটওয়ারীর সভাপতিত্বে ও সাংবাদিক এম আর ইসলাম বাবুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চাঁদপুর মডেল থানার ওসি ( তদন্ত) হারুনূর রশিদ, চাঁদপুর জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক অ্যাড. রঞ্জিত রায় চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, কবি ও লেখক ডা. পীযুষ কান্তি বড়ুয়া, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. আতাউর রহমান পাটওয়ারী, চাঁদ মুখের সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখ প্রমুখ।

আলোচনা শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল কর্তৃপক্ষ ও বিভিন্ন সাঙস্কৃতিক প্রতিযোগীতায় অংশ গ্রহনকারীদের হাতে পুরস্কার তুলে দেন। এছাড়াও এবারের একুশে বই মেলায় চাঁদপুরের বিভিন্ন লেখকের বই প্রকাশিত হওয়ায় তাদেরকেও শুভেচ্ছা উপহার তুলে দেয়া হয়।

প্রতিবেদক : কবির হোসেন মিজি, ২৬ ফেব্রুয়ারি ২০২০

Share