Home / চাঁদপুর / চাঁদপুরে ৬ ফেব্রুয়ারি থেকে পর্যটন মেলা
চাঁদপুরে ৬ ফেব্রুয়ারি থেকে পর্যটন মেলা

চাঁদপুরে ৬ ফেব্রুয়ারি থেকে পর্যটন মেলা

স্টাফ রিপোটার ঃ চাঁদপুর জেলাকে পর্যটন শহরে রুপান্তর করতে নানা উদ্যোগ নিয়েছে চাঁদপুর জেলা প্রশাসন । এরই ধারাবাহিক অংশ হিসেবে এ প্রথম চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে চাঁদপুর সদর ও হাইমচরে ৬ র্ফেরুয়ারী থেকে ১২ র্ফেরুয়ারী পর্যন্ত ৭ দিনব্যাপী পর্যটন মেলা-২০১৬ অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

রাজরাজশ্বের,পুরানবাজার,বড়স্টেশন মোলহেড,ষাটনল ও হাইমচর এ পর্যটন মেলার আয়োজন করা হয়েছে । প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ পর্যটন মেলা চলবে । ৬ র্ফেরুয়ারী সকাল ১০টায় চাঁদপুর সদরের রাজরাজশ্বেরে আনুষ্ঠানিকভাবে পর্যটন মেলার উদ্বোধন করা হবে ।

ওইদিন সকাল সাড়ে ৮টায় চাঁদপুর মুখার্জি ঘাট থেকে জেলা প্রশাসনের সহযোগিতায় লঞ্চ ও ট্রলার যোগে স্থানীয় সাংসদ ডাঃ দীপু মনি, চাঁদপুর জেলা প্রশাসন,জেলার বিভিন্ন বিভাগের কমকর্তাবৃন্দ,উপজেলা প্রশাসন,চাঁদপুর প্রেসক্লাব সাংবাদিক নেতৃবৃন্দ,বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক,কলেজের শিক্ষার্থীদের রাজরাজশ্বের পর্যটন মেলায় যাওয়ার ব্যবস্থা নেয়া হয়েছে । এ ছাড়াও ১৮টি ট্রলার চাঁদপুর লঞ্চ ঘাটে থাকবে জনসাধারণকে পর্যটন মেলায় আনা নেওয়ার জন্য । তবে এ ক্ষেত্রে জনসাধারণকে ট্রলারের অর্ধেক ভাড়া দিতে হবে । পর্যটন মেলাগুলোতে থাকবে নানা আকর্ষনীয় আয়োজন । । চাঁদপুর জেলা প্রশাসনের সহযোগিতায় চাঁদপুর জেলা পর্যটন মেলা-২০১৬ উদযাপন কমিটির ইতিমধ্যে এ পর্যটন মেলাকে সফল বাস্তবায়ন করতে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। জানা গেছে, পর্যটন মেলায় থাকবে বিভিন্ন প্রকারের স্টল ,জাতীয় ও স্থানীয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান । নিজস্ব উদ্যোগে স্টল স্থাপন করবে ব্যবসায়ীরা ।

এ পর্যন্ত স্টল দিতে অনেক ব্যবসায়ী আগ্রহ প্রকাশ করেছে । এর মধ্যে দুটি উন্নতমানের খাবারের হোটেল থাকবে । তবে স্টল দোকানীদের কোন ভাড়া দিতে হবে না । পর্যাপ্ত টয়লেটেরও ব্যবস্থা রয়েছে । জনসাধারণের জন্য থাকবে উম্মুক্ত । পর্যটন মেলায় পুলিশসহ বিভিন্ন সংস্থার মাধ্যমে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থাও নেয়া হয়েছে ।

এ ব্যাপারে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও চাঁদপুর জেলা পর্যটন মেলা-২০১৬ উদযাপন কমিটির আহবায়ক মুহাম্মদ লুৎফর রহমান জানান,এবারে চাঁদপুরের রাজরাজশ্বেরসহ ৫টি স্থানে পর্যটন মেলার আয়োজন করা হয়েছে । ইতিমধ্যে আমরা যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছি । একাধিক সভা করেছি । উপকমিটি গুলোও সভা করেছে । জনসাধারণেরও ব্যাপক সাঁড়া পাচ্ছি ।

স্টল দিতে অনেক ব্যবসায়ী আগ্রহ প্রকাশ করেছে । দুটি উন্নত মানের খাবারের হোটেল থাকবে । অনেক ধরনের সুবিধা নিশ্চিত করা হয়েছে । চাঁদপুরের জেলা প্রশাসক আবদুস সবুর মন্ডল স্যার সার্বিক সহযোগিতা করে যাচ্ছে । চাঁদপুরের পর্যটন মেলাকে সফল বাস্তবায়নে সকলের সহযোগিতা আশা করছি ।

 : : আপডেট ২:২৬ এএম, ৪ ফেব্রুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ