Home / সারাদেশ / চাঁদপুরে ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে যুবলীগের আলোচনা সভা
joba-leaque

চাঁদপুরে ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে যুবলীগের আলোচনা সভা

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁদপুরে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ নভেম্বর মঙ্গগলবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে চাঁদপুর জেলা যুবলীগের আয়োজনে এ কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়ার সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম -আহবায়ক সালাহ উদ্দিন মোহাম্মদ বাবর এর পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ঝন্টু দাস, সদস্য অরূপ কর্মকার, সোহাগ পাটোয়ারী, ইলিয়াস হাওলাদার, শুকুর ঢালী ,জাহাঙ্গীর প্রধানিয়া, চাঁদপুর সদর থানা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শেখ শরিফ, মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রার্থী ইসমাইল প্রধান, ২ নং নায়েরগাঁও ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রার্থী গোলাম রাব্বানী প্রমুখ।

সভায় সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া বলেন, ‘ আমরা একটি স্বচ্ছ ও পরিচ্ছন্ন যুবলীগ দেখতে চাই। যেখানে মাদকের কোন স্থান থাকবে না। এবং যুব লীগের নাম ভাঙ্গিয়ে কেউ কোন অপকর্মে লিপ্ত থাকতে পারবে না। তাহলেই যুবলীগের আসল উদ্দেশ্য সার্থক হবে। দেশ ও দেশের মানুষের কল্যাণে এগিয়ে আসায় যুবলীগের অন্যতম লক্ষ্য।আমরা একটি স্বচ্ছ ও পরিচ্ছন্ন যুবলীগ দেখতে চাই। যেখানে মাদকের কোন স্থান থাকবে না। এবং যুব লীগের নাম ভাঙ্গিয়ে কেউ কোন অপকর্মে লিপ্ত থাকতে পারবে না। তাহলেই যুবলীগের আসল উদ্দেশ্য সার্থক হবে। দেশ ও দেশের মানুষের কল্যাণে এগিয়ে আসায় যুবলীগের অন্যতম লক্ষ্য।

বক্তাগণ আরো বলেন ,জাতির পিতার নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের এ দিনে ১১ নভেম্বর যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে সংগঠনটি। চার যুগ ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারও নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে দেশের বৃহৎ যুব সংগঠনে পরিণত হয় যুবলীগ। করোনাভাইরাস চলে আসায় দীর্ঘ সময় বন্ধ থাকে সংগঠন গোছানোর কাজ। এরপর আওয়ামী লীগ দল গোছানোর কাজ শুরু করলে সম্মেলন হওয়া সহযোগী সংগঠনগুলোর সঙ্গে যুবলীগকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির খসড়া তালিকা জমা দেয়ার নির্দেশনা দিয়েছিল। যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় কার্যালয়সহ দেশ-বিদেশের প্রতিটি ইউনিটে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

কবির হোসেন মিজি , ১১ নভেম্বর ২০২০