Home / চাঁদপুর / চাঁদপুরে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
চাঁদপুরে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুরে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর শহরের নতুন বাজার এলাকায় মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রি ও ব্যবসায়িক কাগজপত্র সঠিক না থাকায় ৩ প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার (১৫ নভেম্বর) দুপুর আড়াইটায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আলম এ জরিমানার আদেশ দেন। জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হচ্ছে: নতুন বাজারের নারায়ন স্টোর, শান্তা সু-স্টোর ও মা ইলেক্ট্রনিক্স।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, নিয়মিত অভিযান হিসেবে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এতে নারায়ন স্টোর ও শান্তা সু-স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রির অপরাধে ভোক্তা অধিকার ২০০৯ এর ৫১ ধারায় যথাক্রমে ৩৫ হাজার ও ৫হাজার এবং ব্যবসায়িক কাগজপত্র সঠিক না থাকায় মা ইলেক্ট্রনিক্সকে পন্য নিয়ন্ত্রণ আইন ১৯৬৫ এর ৬ ধারার ৩ধারা ভঙ্গ করায় ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও মর্ডান স্টোর নামে আরেকটি ব্যবসা প্রতিষ্ঠানকে মৌখিক সতর্ক করে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজেস্ট্রেট ফারজানা আলম জানান, নারায়ন স্টোরকে গত ১ মাস পূর্বে মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একমাস পরে একই অবস্থা। পরবর্তী অভিযানে এ প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়াগালে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়া হবে। ভোক্তা অধিকার নিশ্চিত করতে প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান।

।।  আপডেট: ০৯:৪৫ পিএম, ১৫ নভেম্বর ২০১৫, রোববার

ডিএইচ