চাঁদপুর

চাঁদপুরে ৩ দিনব্যাপি গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন

গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পে ফরিদগঞ্জ ও মতলব উত্তর উপজেলার ইউপি চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানদের ৩ দিনব্যাপি গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ উদ্বোধন করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে সোমবার (২৯ মে) সকাল ১০ টায় চাঁদপুর চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষণ শুরু হয়।

উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা গ্রাম আদালত স্থানীয় পর্যায়ে সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। গ্রাম আদালতে সকল চেয়ারম্যানদের বিচার কার্য পরিচালনা করতে হবে। আমরা চেষ্টা করবো প্রতি মাসে একবার গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষণ করাতে। কারণ বছরে একবার প্রশিক্ষণ দিলে আপনারা সব কিছু বুঝতে পারবেন না । সমাজ প্রতিষ্ঠায় আপনাদের অনেক কঠিন কাজ জয় করতে হয়। আপনারা ইউনিয়ন পরিষদের ন্যায় বিচার প্রতিষ্ঠা করবেন। আমরা আপনাদের সহযোগিতায় চাঁদপুর জেলাকে একটি আদর্শ জেলা হিসেবে গড়ে তুলতে চাই। মানুষের সেবা দেয়া আপনাদের কাজ।’

স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল হাই’ সভাপতিত্বে ও প্রশিক্ষক ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নিকোলাস বিশ্বাসের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন.চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান।

প্রশিক্ষক হিসেবে ছিলেন,সিনিয়র সহকারী জজ ও চাঁদপুরের জেলা লিগ্যাল এইড কর্মকর্তা শুভ্রা চক্রবর্ত্তী, জেলা সমন্বয়কারী ফেরদোসী আক্তার, মতলব উপজেলা সমন্বয়কারী সমির আহাম্মদ প্রমুখ।

এতে ৩য় ব্যাচে চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান ৩০ জনকে প্রশিক্ষণ দেয়া হয়।

প্রতিবেদক- আনোয়ারুল হক
আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৪০ পিএম, ২৯ মে ২০১৭, সোমবার
ডিএইচ

Share