Home / শীর্ষ সংবাদ / মাদক নির্মূলে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে
মাদক নির্মূলে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে

মাদক নির্মূলে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে

‎Thursday, ‎28 ‎May, ‎2015   04:41:04 AM

স্টাফ করেসপন্ডেন্ট :

চাঁদপুর জেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন।

সভার শুরুতেই গত মাসের সভার কার্যবিবরণী পর্যালোচনা ও অনুমোদ করা হয়। পরে জেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি, সংগঠিত অপরাধচিত্র ও প্রতিকার ব্যাবস্থা পর্যালোচনা বিষয়ে উন্মুক্ত আলোচনা করা হয়।

এবারের সভায় গৃহীত সিদ্ধান্ত সমূহের মধ্যে রয়েছে মাদক নির্মূলে পুলিশের বিশেষ অভিযান পরিচালনা, শহরের যানজট নিরসনে কালীবাড়ি মোড় এলাকায় অবস্থিত ওয়ান মিনিট রেস্তোরাঁর ভবন ভেঙে ওই সড়কটি প্রশস্ত করা, শহরের হঠাৎ করে বেড়ে যাওয়া চুরি-ডাকাতির ব্যাপারে বিশেষ নজর দেয়া, সরকারি জেনারেল হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধ করতে বিশেষ অভিযানগুলো ধারাবাহিকভাবে করা, আগামী ৩ জুন থেকে অবৈধ মোটর সাইকেলের উপর অভিযান পরিচালনা করা।

এছাড়া আরো সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে মেঘনা নদীতে উচ্চক্ষমতাসম্পন্ন স্পীডবোট চলাচলের উপর আইনানুগ ব্যবস্থা নেয়া, হাজীগঞ্জ বাজার ব্যাবসায়ী সমিতির নির্বাচনকে গুরুত্বের সাথে নিয়ে প্রয়োজনে সেখানে ৩জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রাখা, যাতে সেখানে কোনো অনাকাঙ্খিত ঘটনা না ঘটে।

এছাড়াও চাঁদপুর পৌরসভার মেয়র আলাহাজ্ব নাছির উদ্দিন আহমেদকে অভিনন্দন জানিয়ে চাঁদপুর পৌরসভার মতো হাজীগঞ্জ ও শাহারাস্তিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করার সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন মাদক বিষয়ে বলেন, মাদক হচ্ছে আগুন আর ভাইরাস রোগের মতো। পাশের ঘরে আগুন লেগেছে বলে কেউ যদি নিশ্চিন্তে ঘুমিয়ে থাকে যে আগুন তার ঘরে লাগবে না সেটা যেমনি ভুল হয়, ঠিক তেমনিভাবে অন্যের ছেলে মাদকাশক্ত হলে আপনাকে ও ভাবতে হবে খুব শীঘ্রই আপনার সন্তানও মাদকাসক্ত হয়ে পড়বে। কাজেই মাদক নির্মূলে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে।

আর মাদক নির্মূলের ব্যাপারে আমাদের অান্তরিকতার কোনো অভাব নেই তবে জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা ছাড়া কিছুতেই মাদক নির্মূল করা যাবে না।

জেলা প্রশাসক আরো বলেন, সাংস্কৃতিক অঙ্গনে জেলার কিছু ভালো খবর রয়েছে, তার মধ্যে জাতীয় স্কুল বিতর্ক উৎসবে চাঁদপুর জেলা এবার দ্বিতীয় স্থান পেয়েছে। জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতায় চাঁদপুর জেলা ৩টি গোল্ড মেডেল পেয়েছে। এছাড়াও চাঁদপুরের অনুষ্ঠিত পরীক্ষাগুলো বেশ ভালোভাবেই নকল মুক্ত পরিবেশে সম্পন্ন করতে পেরেছি। ইভটিজিং কমে গেছে। তাছাড়া বিদ্যুতের অবস্থাও ভালো। আমাদের এখানে লোডশেডিং হয় না, যদিও হয় তবে সেটা ৫/১০ মিনিটের জন্য থাকে। তিনি বলেন, সামগ্রিক দিক দিয়ে আমার চাঁদপুর জেলায় আমরা অনেক ভালো আছি। এখানে একজন আরেকজনকে সহযোগিতা করে। এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে। আমরা যেহেতু সরকারি চাকরি করি সেহেতু এখানে বদলির বিষয়টি থাকে। কে কখন বদলি হয়ে যাই তার কোনো ঠিক নেই তাই তাই আমারা যতদিন পর্যন্ত আছি ততদিন পর্যন্ত আপনাদের সম্মিলিতভাবে সবার সহযোগিতায় এই কাজগুলো এগিয়ে নিয়ে যাবো।

পুলিশ সুপার মো. আমির জাফর তার বক্তব্যে বলেন, আমরা আন্তরিভাবে চেষ্টা করছি মাদককে সহনীয় পর্যায়ে নিয়ে আসতে। মাদকের ব্যাপারে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

তিনি বলেন, অবৈধ মোটরসাইলের উপর আগামি মাসের ৩ তারিখে অভিযান পরিচালিত হবে। এ ব্যাপারে কারো কোনো ছাড় দেয়া হবে না এমনকি কারো কোনো তদবিরও চলবে না। এছাড়া কোর্ট চত্ত্বর এলাকায় টাউট-বাটপার এবং পকেটমার ধরতে অচিরেই পুলিশ মাঠে নামবে, তবে এ ব্যাপারে জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দদের সহযোগিতা কামনা করছি।

সাম্প্রতিক সময়ে চাঁদপুর শহরে চুরি-ডাকাতি বেড়ে গেছে স্বীকার করে পুলিশ সুপার বলেন, এ ব্যাপারে আমাদের বিশেষ নজর রয়েছে তবে আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। সবশেষে পুলিশ সুপার বলেন, চাঁদপুরের আইশৃঙ্খলার উন্নতি ধরে রাখতে আমাদের সবাইকে এক সাথে মিলেমিশে কাজ করতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু অলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) মো. নুরুজ্জামান, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক প্রদীপ কুমার, সরকারি কলেজের অধ্যক্ষ এএসএম দেলওয়ার হোসেন, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এমএ মতিন মিয়া, সদর সার্কেল নজরুল ইসলাম, চাঁদপুর কোস্টগার্ড কমান্ডার লেঃ হাবিবুর রহমান, বন্দর কর্মকর্তা মোবারক হোসেন, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান মো. সফিকুজ্জামান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম, দৈনিক চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক একেএম সফিকউল্যাহ সরকার প্রমুখ।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ ডিএইচ/ এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

 

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আপনার মন্তব্য লিখুন…