চাঁদপুর

চাঁদপুরে ৩ জাটকা জেলের কারাদণ্ড

চাঁদপুরের মেঘনা নদীতে শনিবার রাতব্যাপী কোস্টগার্ডের অভিযানে যাত্রীবাহী লঞ্চথেকে বিপুল পরিমান জাটকাসহ ৩ জেলেকে আটক করা হয়েছে।

আটক জেলেদের প্রত্যেককে ২ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার লেফ্টেন্যান্ট এম এনায়েত উল্লাহ, (এসডি)(পিএন্ড আরটি), বিএন এর নেতৃত্বে চাঁদপুর কোস্টগার্ড সদস্য মোঃ ছাবির উদ্দিন, পিও এর একটি অপারেশন দল শনিবার সন্ধ্যা ৬ টা ৫০ মিনিট থেকে রাত ৩ টা পর্যন্ত মেঘনা নদীতে অভিযান চালিয়ে এমভি আবে জমজম-১ এবং রিয়াজ-২ হতে ৪৮০ কেজি জাটকা ও ইলিশ (আনুমানিক মূল্য ১ লক্ষ ৯২ হাজার টাকা) এবং এবং একই সময় মোঃ শহিদুল ইসলাম, পিও এর অপর একটি টহল দল হরিণা লঞ্চঘাট এলাকা থেকে নান্নু ভুইয়া (৪৫), স্বপন মিয়া (৩২) ও বাতেন শেখ (৩০) নামক ০৩ জন জেলে আটক করা হয়।

জব্দকৃত জাটকা ও ইলিশ মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে এতিমখানা, মাদ্রাসা ও অসহায় গরীব মানুষের মধ্যে বিতরণ করা হয় এবং আটককৃত ৩ জেলেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নিকট হস্থান্তর করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট (জনাব মোঃ রাশেদ কামাল) কর্তৃক মোবাইল কোর্টের মাধ্যমে জেলেদের প্রত্যেককে ০২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

কোস্ট গার্ড স্টেশন চাঁদপুরের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এম এনায়েত উল্ল¬াহ, (এসডি)(পিএন্ডআরটি), বিএন বলেন, জাটকা নিধন প্রতিরোধ এবং নৌ পথে অবৈধ মালামাল পাচার রোধে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে।

প্রেস বিজ্ঞপ্তি : আপডেট ০৩:৫৫ পিএম, ২০ মার্চ ২০১৬, রোববার

ডিএইচ

Share