Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / চাঁদপুরে ৩ ছিনতাইকারীর সশ্রম কারাদণ্ড
Court Mobile Court

চাঁদপুরে ৩ ছিনতাইকারীর সশ্রম কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর : আপডেট: ০৪:৪৫ অপরাহ্ন, ২১ সেপ্টেম্বর ২০১৫,  সোমবার

চাঁদপুরে নগদ অর্থ ছিনতাই ও মারধর করার অপরাধে পারভেজ (২০), ফারুক হোসেন (২০) ও ইসমাইল (২২) নামে ৩ যুবককে ৩বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন দ্রুত বিচার ট্রাইবুন্যালের বিচারক। সোমবার (২১ সেপ্টেম্ব) দুপুরে চাঁদপুর দ্রুত বিচার ট্রাইবুন্যালের ম্যাজিস্ট্রেট মাশরুর ছালেকীন এই দন্ডাদেশ দেন।

দন্ডপ্রাপ্ত আসামী পারভেজ ফরিদগঞ্জ উপজেলার সন্তোষপুর গ্রামের মৃত আঃ রহিমের ছেলে, ফারুক হোসেন একই এলাকার মো. হারুন মিয়ার ছেলে এবং ইসমাইল মো. আক্কাছ আলীর ছেলে।

মামলার বিবরণ থেকে জানাযায়, ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর রাতে ফরিদগঞ্জ উপজেলার সন্তোষপুর গ্রামের মো. মফিজ (৬০) ও তার ছেলে নুরুল ইসলাম রাত ১০টায় বাজার থেকে বাড়ি যাচ্ছিলেন। পথিমধ্যে উল্লেখিত দন্ডপ্রাপ্তরা পিতা ও পুত্রের গতিরোধ এবং মারধর করে নগদ ৪৫হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। ওই ঘটনার পরদিন মফিজ ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলার ভিত্তিতে ফরিদগঞ্জ থানা পুলিশ অভিযুক্তদের আটক করে আদালতে প্রেরণ করে।

মামলার রাষ্ট্রপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) রেজা পাহলভী মজিদ শেলী জানান, মামলাটি আদালতে বিচারাধীনকালে তদন্তকারী কর্মকর্তাসহ ১০জনের স্বাক্ষী গ্রহণ করা হয়। স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে আইন শৃংখলা বিঘœকারী অপরাধ দ্রুত বিচার আইন ২০০২ সংশোধিত ২০১২ এর ৪/৫ ধারায় অভিযুক্তদের ম্যাজিস্ট্রেট ৩ বছরের সশ্রম কারাদন্ড, ১ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ১মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা বর্তমানে কারাগারে রয়েছেন।

এছাড়াও মামলায় অভিযুক্ত আরেক আসামী শরীফ হোসেন দোষী সাবস্ত না হওয়ায় তাকে মামলা থেকে খালাস দেয়া হয়। আসামী পক্ষের আইনজীবী ছিলেন কাজী মোহাম্মদ হান্নান।