Home / চাঁদপুর / চাঁদপুরে ৩০ লাখ মি. কারেন্ট জাল ও নৌকাসহ ছয় জেলে আটক
জাল

চাঁদপুরে ৩০ লাখ মি. কারেন্ট জাল ও নৌকাসহ ছয় জেলে আটক

চাঁদপুর হরিনা ঘাট নৌ-পুলিশ ফাঁড়ির পৃথক দুটি অভিযানে ৩০ লাখ মিটার কারেন্ট জাল ১টি জেলে নৌকা ও ১২০ কেজি জাটকাসহ ৬ জেলেকে আটক করা হয়েছে।

১৮ এপ্রিল রোববার দুপুরে ২ টা থেকে রাত ৮টা পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়নের বহরিয়া ও ১১নং ইব্রাহীমপুর ইউনিয়নের সাখুয়া ঘাটের পশ্চিম পার্শ্বে মেঘনা নদীতে পৃথক দুটি অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মেঘনা নদীতে জাটকা নিধন কালে জেলেদের কাছ থেকে ৩০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ১২০ কেজি জাটকা ও একটি জেলে নৌকাসহ ৬ জন জেলেকে আটক করে হরিনা নৌ পুলিশ।জব্দকৃত কারেন্ট জালের আনুমানিক মূল্য আট কোটি চল্লিশ লাখ টাকা।

আটকৃত জেলেরা হলেন, জহিরাবাদ এলাকার জাফর আলী খান পুত্র মােঃ আরশাদ খা (৩৫), এখলাছপুর
দক্ষিণ বড়চর এলাকার মৃত রাজ্জাক মল্লার পুত্র দেলােয়ার মােল্লা (৩২), আনোয়ার মোল্লার পুত্র মােঃ আল-ইসলাম (১৯), মৃত রাজ্জাক মল্লার পুত্র মােঃ বাবু মােল্লা (২৫), একই এলাকার কুরালি বাড়ির মৃত হাসান আলীর পুত্র রহমত আলী কুড়ালী (৪৫), ও মৃত এরফান নিজের পুত্র মােঃ মামুন মিজি (২১)।

জানাযায়, নৌ পুলিশ সুপার, কামরুজ্জামানের নিদের্শে হরিনাঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই গোলাম মোঃ নাসিম হোসেনের নেতৃত্বে এস আই রেদোয়ান, এএসআই আক্কাস আলী, এএসআই/শহিদুল ইসলাম, নায়েক সোহেল রানা সহ সংগীয় ফোর্স সহ অভিযান পরিচালনা করেন।

পরে মৎস কর্মকর্তার অনুমতি ক্রমে জব্দকৃত কারেন্ট জাল গুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়, এবং জাটকা গুলো রাতেই হরিনা এলাকার গরিব অসহায় দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

হরিনাঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই গোলাম মোঃ নাসিম হোসেন জানান, নৌ পুলিশ সুপার কামরুজ্জামান স্যারের নেতৃত্বে আমরা বহরিয়া ও ইব্রাহিম পুর ইউনিয়নের সাকুয়া গ্রামে পৃথক দুটি অভিযান পরিচালনা করি। এসময় আমরা জেলেদের কাছ থেকে মালিকবিহীন ৩০ লাখ মিটার কারেন্ট জাল ১২০ কেজি জাটকা এবং একটি নৌকাসহ ৬ জন জেলেকে আটক করতে সক্ষম হই।

আটককৃত আসামিদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন চলছে বলেও তিনি জানান।

প্রতিবেদকঃ কবির হোসেন মিজি,১৯ এপ্রিল ২০২১