চাঁদপুরে ২ মাদকবিক্রেতার ৭ বছরের কারাদণ্ড

চাঁদপুরে মাদকসহ আটক সঞ্জয় ভৌমিক (৩৪) ও মো. ফয়সাল আহম্মেদ সবুজ (৩০) নামে ২ মাদক বিক্রেতাকে ৭ বছর করে কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে চাঁদপুরের জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ মো. মহসিনুল হক এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত সঞ্জয় চট্টগ্রাম জেলার হাটাজারি উপজেলার দক্ষিণ ফতেয়াবাদ গ্রামের রতন ভৌমিকের ছেলে ও সবুজ একই জেলার বাকলিয়া উপজেলার তুলাতুলি জামাই বাজার এলাকার মো. আলী আশরাফের ছেলে।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, ২০২১ সালের ১৭ জুলাই বিকেল পৌনে চারটার দিকে তৎকালীন সময়ের চাঁদপুর সদর মডেল থানার এসআই রাশেদুদ জামান ও সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর সদরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের রামদাসদী দোকানঘর এলাকায় রাস্তার ওপর থেকে কৌশলে পালিয়ে যাওয়ার সময় আসামি সঞ্জয়কে দুই হাজার পিস ও সবুজকে এক হাজার ৮০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করেন। এ ঘটনায় এসআই রাশেদুদ জামান বাদী হয়ে ওইদিনই তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা করেন।

মামলাটি তদন্ত করার জন্য দায়িত্ব দেওয়া হয় চাঁদপুর সদর মডেল থানার তৎকালীন এসআই ইকবাল হোসেনকে। মামলাটি তদন্ত শেষে তিনি ওই বছর ৩১ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্র পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) রনজিত রায় চৌধুরী বলেন, ‘মামলাটি দেড় বছরের অধিক সময় চলাকালীন আদালত ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন। সাক্ষ্যগ্রহণ ও মামলার নথিপত্র পর্যালোচনা ও আসামিরা তাদের অপরাধ স্বীকার করায় এই রায় দেন। রায়ের সময় উভয় আসামি আদালতে উপস্থিত ছিলেন।’

মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন সাজ্জাদ হৃদয় ও মাইনুল হাসান।

স্টাফ করেসপন্ডেট, ১৭ অক্টোবর ২০২৩

Share