চাঁদপুর

চাঁদপুরে ২২ ঘণ্টা পরেও পুরোপুরি সচল হয়নি বিদ্যুৎ সরবরাহ

পুরো চাঁদপুর জেলা প্রায় ২২ ঘণ্টা ধরে বিদ্যুৎহীন থাকার পর বুধবার রাত ৮টার দিকে জেলা শহরের কিছু কিছু অংশে বিদ্যুৎ সরবরাহ করা হলেও পুনরায় বন্ধ হয়ে যায়।

এর মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। তবে ওইদিন সকাল সাড়ে ৬টার দিকে ৩০ মিনিটের মতো বিদ্যুৎ সরবরাহ করা হয়। কিন্তু ঠিক কয়টার মধ্যে আবার বিদ্যুৎ সংযোগ শুরু হবে সে বিষয়ে বলতে পারছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে মঙ্গলবার রাত থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় চাঁদপুর থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক পত্রিকাগুলোর প্রকাশনা মারাত্মকভাবে ব্যাহত হয়। হঠাৎ করে বিদ্যুৎ না থাকায় বুধবার চাঁদপুরের স্থানীয় বেশ কিছু পত্রিকা ছাপানো যায়নি।

এর আগে বিদ্যুৎ বিভাগ ঘোষণা দিয়েছিল বুধবার সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জরুরি মেরামত কাজে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

এছাড়া দিনভর বিদ্যুৎ না থাকায় বিদ্যুৎ সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলো প্রায় বন্ধ রয়েছে। রাত থেকেই বিদ্যুৎ না থাকায় শহরের মানুষজন নানা দুর্ভোগ পোহাচ্ছে। মানুষজনের বহুতল বাসা-বাড়িতে অনেকে পানি উঠাতে পারেনি। ফলে সকাল থেকেই তাদের বিভিন্ন স্থান থেকে পানি সংগ্রহ করতে হচ্ছে।

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে ঝড়-বৃষ্টি শুরু হওয়ায় হঠাৎ করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীরা রাতভর চেষ্টা করে সকাল সাড়ে ৬টার দিকে লাইন সচল করেন। পরে মেরামত কাজের জন্য ৭টার দিকে আবার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়। ফলে পুরো চাঁদপুর জেলা প্রায় ২২ ঘণ্টা বিদ্যুৎহীন হয়ে পড়ে।

চাঁদপুর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান জানান, চাঁদপুর ১৩২/১৩৩ গ্রীড উপকেন্দ্রের ৩৩ কেভি আপগ্রেডেশন কাজের জন্য বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। তবে কাজ শেষ হলে বিদ্যুৎ সরবরাহ তাৎক্ষণিক সচল করা হবে। বিদ্যুৎ সরবরাহ বন্ধের নোটিশ ইতোমধ্যে স্থানীয় পত্র-পত্রিকায় ছাপানো এবং মাইকিং করা হয়েছিল। বুধবার সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চাঁদপুর পৌরসভাসহ সব উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার কথা বলা হলেও মঙ্গলবার দিবাগত রাতে মৌসুমের প্রথম ঝড়ের কারণে কারিগরি ত্রুটির কারণে রাতভর বিদ্যুৎ ছিল না। তবে মেরামত কাজ দ্রুত চলছে। শেষ হলেই সাথে-সাথে সরবরাহ শুরু হবে।

মেরামত কাজের জন্য পুরো চাঁদপুরে এখনও বিদ্যুৎহীন রয়েছে বলে জানান তিনি। ফলে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ও চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও ২ এর গ্রাহকরা এখনও (বুধবার রাত সাড়ে ১০টা) বিদ্যুৎ পাচ্ছেন না।

নিউজ ডেস্ক : আপডেট ১০:৩২ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৬,  বুধবার

ডিএইচ

Share