Home / চাঁদপুর / চাঁদপুরে ২০তম জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন
জেলা প্রশাসক

চাঁদপুরে ২০তম জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

চাঁদপুর স্টেডিয়াম মাঠে ২০তম জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট এবং আন্ত: উপজেলা প্রমিলা ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ২৯ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে ২টি টুর্নামেন্টের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনা ২০১০ সাল থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে মেয়েদের ফুটবল খেলার সুযোগ করে দিয়েছেন। যার ফলে মেয়েরা এখন ফুটবলেও অনেক ভাল করছে। তারা দেশের সুনাম বয়ে আনছে।

তিনি আরো বলেন, খেলা-ধুলার মাধ্যমে ব্যাক্তি জীবন গঠন করার সুযোগ রয়েছে। খেলা-ধুলার মাধ্যমে অনেকেই স্বাবলম্বী হচ্ছেন। দেশের অনেক তারকা খেলোয়াড় বিজ্ঞাপনের মাধ্যমেও টাকা আয় করার সুযোগ পাচ্ছে। সুতরাং আমাদের নতুন প্রজন্মকে লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ামুখি করতে তুলতে হবে। তাদের খেলাধুলায় সুযোগ করে দিতে হবে।

জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় কচুয়া বনাম ফরিদগঞ্জ উপজেলা দল অংশ গ্রহন করে। এতে কচুয়া উপজেলাকে ২-০ গোলে হারিয়ে জয় লাভ করে ফরিদগঞ্জ উপজেলা দল।

এর আগে জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে টুর্নামেন্টের শুভ সূচনা করেন আমন্ত্রিত অতিথিরা। পরে ৮ উপজেলার ক্রীড়া সংস্থাকে অনুদানের অর্থ ও ফুটবল তুলেদেন জেলা প্রশাসকসহ অতিথিবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, ফুটবল উপ-কমিটির সভাপতি শাহির হোসেন পাটওয়ারী, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌলি মন্ডল, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসান, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন রশিদ, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেনু দাস, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত ও মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান প্রমুখ।

উল্লেখ : জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট ও প্রমিলা ফুটবল টুর্নামেন্টে জেলার ৮ উপজেলা দল অংশগ্রহন করবে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৯ সেপ্টেম্বর ২০২৩