চাঁদপুরে ১৪ ঘণ্টা কারফিউ শিথিল

চাঁদপুরে কারফিউ জারির অষ্টম দিনে শনিবার (২৭ জুলাই) সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত শিথিল থাকবে। এদিন সকাল ৬টার আগ পর্যন্ত এবং রাত ৯টার পর থেকে রোববার সকাল পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে। শুক্রবার (২৬ জুলাই) রাত ১০টায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলায় সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত অর্থাৎ ১৪ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। অন্যান্য দিনের মতো শনিবারও পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা নিশ্চিতে মাঠে কাজ করবে।

এদিকে শুক্রবার চাঁদপুরে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলমান কারফিউ শিথিল রাখা হয়। এদিন সকাল থেকেই শহরের জীবনযাত্রা ছিল স্বাভাবিক। জেলার কয়েকটি রুটে আন্তঃজেলা বাস চলাচলের পাশাপাশি চাঁদপুর থেকে বেশ কয়েকটি ঢাকাগামী বাস ছেড়ে গেছে। পণ্যবাহী ট্রাক চলাচল স্বাভাবিক রয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুরো জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে। শহরের লোকজনের চলাচল ও যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। অনেকেই ঘর থেকে বাইরে বের হয়ে প্রয়োজনীয় কাজ সেরেছেন। বাইরে বের হতে পেরে স্বস্তিতে ছিলেন সাধারণ মানুষ। দূরপাল্লা, আন্তঃজেলা ও উপজেলা রুটে বাস ছেড়েছে। লঞ্চ ও বাস স্ট্যান্ডগুলোতে যাত্রীদের ভিড় ছিল সকাল থেকেই।

চাঁদপুর নৌ-বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মো. বছির আলী খান বলেন, শুক্রবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চাঁদপুরে কারফিউ শিথিল করা হয়েছিল। এ সময়ে চাঁদপুর থেকে ঢাকাগামী ১৫টি লঞ্চ এবং ঢাকা থেকে চাঁদপুরগামী ১২টি লঞ্চ চলাচল করেছে। তবে রাতে লঞ্চ চলাচল বন্ধ। সরকারের কারফিউ পরিস্থিতির ওপর নির্ভর করে রাতেও যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু করবে। পরবর্তী সিদ্ধান্ত সরকারের প্রয়োজনীয় নির্দেশনার ওপর নির্ভর করবে।

অন্যদিকে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার ঘটনায় চাঁদপুরে ৭ মামলায় প্রায় ১২শ জনকে আসামি করা হয়েছে। এসব মামলায় ২৬ জুলাই দুপুর পর্যন্ত ৫১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্টাফ করেসপন্ডেট, ২৭ জুলাই ২০২৪

Share