Home / চাঁদপুর / চাঁদপুরে ১৩ জেলে আটক : বিভিন্ন মেয়াদে সাজা
চাঁদপুরে ১৩ জেলে আটক : বিভিন্ন মেয়াদে সাজা

চাঁদপুরে ১৩ জেলে আটক : বিভিন্ন মেয়াদে সাজা

‎Friday, ‎10 ‎April, ‎2015  08:29:47 PM

আশিক বিন রহিম :

জাটকা সংরক্ষণ উপলক্ষে চাঁদপুর নৌ-পুলিশ ফাঁড়ির অভিযানে মেঘনা নদী থেকে মাছ ধরা অবস্থায় ১৩ জেলেকে আটক করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে জেল হাজতে পাঠিয়েছে তাদের। ওই সময়ে জেলেদের কাছ থেকে ৫ হাজার মিটার নিষিদ্ধ করেন্ট জাল জব্দ করা হয়েছে।

জানা যায় শুক্রবার ভোর রাত সাড়ে ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত মেঘনা মোহনা থেকে শুরু করে হরিণা ঘাট পর্যন্ত নৌ-পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আবুল হোসেনের নেতৃত্বে ও ইনচার্জ মোশারফ হোসেন সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে এই অভিযান পরিচালনা করে। এসময় ১৩ জেলেকে আটক করা হয়। আটককৃত জেলেরা হচ্ছে ইব্রাহিম বেপারী (১৮), কবির হোসেন (২৮), আনোয়ার হোসেন (৫০), জাহাঙ্গির হোসেন (২৫), কালু (২৫), সুমন গাজী (১৮), ছাত্তার গাজী (৬০), সোহাগ হোসেন (২০), আবুল বাসার (৩৫), কাদির বেপারী (৪২), মিন্টু গাজী (২১) ও মহসিন খান (১৮)।

সকাল ১০টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল মো. রাসেদ মৎস্য সংরক্ষণ আইনের ১৮৬৯ এর ১৮৮ দ. বি. মোতাবেক ১৩ জেলের মধ্যে ৫ জনকে ৬মাসের, ৫ জনকে ১ মাসের, ১জনকে ১৫ দিনের ও ২জনকে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। জব্দকৃত ৫হাজার মিটার কারেন্টজাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

চাঁদপুর টাইমস : এমআরআর/এবিআর/২০১৫