Home / চাঁদপুর / চাঁদপুরে ১২ হাজার ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন
Election

চাঁদপুরে ১২ হাজার ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর জেলার ৮ উপজেলায় ১২ হাজার ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন বুধবার (২৬ ডিসেম্বর) বিকেল ৪ টায় সম্পন্ন হয়। নির্বাচন কমিশন চাঁদপুর এ তথ্য চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেন।

প্রাপ্ত তথ্য মতে, চাঁদপুরের হাইমচরে প্রথম প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের ১দিনের এ প্রশিক্ষণ শুরু করা হয় যা আজ বুধবার সম্পন্ন হয়েছে।

প্রশিক্ষক হিসেবে ছিলেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক, সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার,ঢাকার নির্বাচনি প্রশিক্ষণ ইনস্টিটিউটের কর্মকর্তা,নির্বাচন সংক্রান্ত প্রশিক্ষণ প্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তাগণ ও চাঁদপুর নির্বাচন কমিশনের উপজেলা কর্মকর্তগণ।

জেলার স্কুল,কলেজ,মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা প্রাথমিক স্কুলের শিক্ষক-শিক্ষিকা,স্বাস্থ্য,বিদ্যুৎ,পানি উন্নয়ন বোর্ড ও বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগণকে এ প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

চাঁদপুর নির্বাচন কমিশনার মো.হেলাল উদ্দিন চাঁদপুর টাইমসকে জানান, ‘ রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মহোদয়ের দিক- নির্দেশনায় চাঁদপুর নির্বাচন কমিশন জেলার বিভিন্ন বিভাগে কর্মরত সকল উপজেলার ১২ হাজার ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। আগামি দু ’এক দিনের মধ্যেই স্ব স্ব প্রতিষ্ঠানের নিয়োগ ও প্রশিক্ষণপ্রাপ্তদের কে কোন কেন্দ্রে বা কোথায় নির্বাচনের দায়িত্ব পালন করবেন এমন চিঠি সহকারী রিটার্নিং অফিসারের স্বাক্ষর হলেই তা’পৌঁছানোর উদ্যোগ নেয়া হবে।’

কে কোথায় নির্বাচনের দায়িত্ব পালন করবেন তা নিজ বিভাগ থেকে নিজ উদ্যোগে জেনে নেয়ারও অনুরোধ জানিয়েছেন তিনি ।

প্রতিবেদক : আবদুল গনি
২৬ ডিসেম্বর , ২০১৮ বুধবার

Leave a Reply