Home / চাঁদপুর / চাঁদপুরে ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৯৩ জন
পুলিশে

চাঁদপুরে ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৯৩ জন

কোনো তদবির কিংবা ঘুষ বাণিজ্য নয়। শুধুমাত্র যোগ্যতার ভিত্তিতে ১২০ টাকায় সরকারি চাকরি হয়েছে ওদের। চাঁদপুরে পুলিশ কনস্টেবল পদে চাকরির সর্বশেষ প্রক্রিয়া সম্পন্ন করে নির্বাচিত হয়েছেন ৯৩ জন। আর চাকরি নামের এই সোনার হরিণ ধরতে মাঠে নেমেছিলেন তিন হাজারেরও বেশি যুবক। দিনভর মৌখিক পরীক্ষা শেষে বৃহস্পতিবার রাতে তাদের ফুল আর মিষ্টি দিয়ে বরণ করে নেন পুলিশ সুপার মিলন মাহমুদ।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পরবর্তী করণীয় সম্পর্কে ব্রিফিং ও তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

চাঁদপুর পুলিশ লাইনস্ এর ড্রিল শেডে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগে মৌখিক ও মনস্তাত্ত্বিক পরীক্ষায় উত্তীর্ণকারী প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পরবর্তী করণীয় সম্পর্কে ব্রিফিং সভায় প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলার পুলিশ সুপার মিলন মাহমুদ।

পরে পুলিশ সুপার মিলন মাহমুদ নির্বাচিত প্রার্থী ও অভিবাবকদের অভিব্যক্তি শুনতে চান। এ সময় প্রতিক্রিয়া জানাতে গিয়ে তারা আনন্দে আপ্লুত হয়ে কেঁদে ফেলেন। তারা তখনো বিশ্বাস করতে পারছেন না টাকা ছাড়াই পুলিশে চাকরি পেয়েছেন। এ সময় অশ্রুশিক্ত নয়নে অনেকের কান্না উপস্থিত সকলের হৃদয় ছুঁয়ে যায়।

পুলিশ সুপার বলেন, যোগ্যতা ও মেধার ভিত্তিতে আপনারা সকলে আজ এই জায়গায়। চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, স্যার আইজিপি দায়িত্ব গ্রহণের পর থেকে বাংলাদেশ পুলিশকে যুগপোযোগী বাহিনী হিসেবে গড়ার লক্ষ্য হিসেবে আপনাদের এই নিয়োগ অন্যতম একটি ধাপ। আপনাদের সততা ও কর্মনিষ্ঠা মাধ্যমে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্বল হবে।

স্টাফ করেসপন্ডেট, ২৪ ফেব্রুয়ারি ২০২৩