চাঁদপুর

চাঁদপুরে ১১ জেলের ১ বছর করে কারাদণ্ড

চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ^র এলাকায় মেঘনা নদীতে ইলিশের পোনা জাটকা নিধনের অপরাধে ১১ জেলেকে ১ বছর করে বিনাশ্রম কারদান্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (১৬ মার্চ) দুপুর আড়াইটায় চাঁদপুর সদর উপজেলা ভূমি কর্মকর্তা (নির্বাহী ম্যাজিস্ট্রেট) অভিষেক দাশ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
দন্ডপ্রাপ্ত জেলেরা হচ্ছেন: মানিক মিয়া (৪৫), বিল্লাল হোসেন (৫৫), মো. হানিফা (৩৫) সাদ্দাম হোসেন (২৯), জমির হোসেন (২৪), আব্দুর রহমান (২৫), আল-আমিন (২০), শামসছুল আলম ঢালী (৪৫), কবির দেওয়ান (২৮), দেলেওয়ার হোসেন (৩৮) গিয়াস উদ্দিন ঢালী (৪৮)। এদের বাড়ী সদর উপজেলার রাজরাজেশ^র ইউনিয়নের ঢালী কান্দি, মালের কান্দি ও লগ্গিমারার চর এলাকায়।

চাঁদপুর নৌ- থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল হাসিম লিটন জানান, সকাল ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সদর উপজেলার ল¹ীমারারচর ও লামিয়ারচর মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় জাটকা নিধন অবস্থায় এসব জেলেদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দেড় লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্টজাল, ১৫ কেজি জাটকা ও ২টি ইঞ্জিন চালিত মাছ ধরার কাঠের নৌকা জব্দ করা হয়।

চাঁদপুর অঞ্চলের দায়িত্বরত নৌ-পুলিশের পুলিশ সুপার সুব্রত কুমার হালদার জানান, আটক জেলেদেরকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে কারেন্টজালগুলো পুড়িয়ে দেয়া হয়েছে এবং ১৫ কেজি জাটকা স্থানীয় গরীবদের মাঝে বিতরণ করা হয়েছে।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Share