চাঁদপুর

চাঁদপুরে ১০ হাজার মিটার জালসহ ৭ জেলে আটক : ১ বছর কারাদন্ড

চাঁদপুরে মেঘনায় জাটকা নিধন বিরোধী অভিযানে ১০ হাজার মিটার কারেন্ট জাল, ১টি জেলে নৌকা, ২০ কেজি জাটকাসহ ৭ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ।

ভ্রাম্যমাণ আদালত এদের সবাইকে ১বছরের কারাদন্ড প্রদান করেন। মঙ্গলবার রাত ৮ টায় নির্বাহী ম্যাজেস্ট্রেট লিটুচ লরেন্স চিরান নৌ-পুলিশ ফাড়িতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই আদেশ দেন।

মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২ টায় পর্যন্ত মেঘনা নদীতে নৌ পুলিশের ইনচার্জ শহিদুল ইসলামের নির্দেশে নৌ-পুলিশ অভিযান চালিয়ে ১০ হাজার মিটার কারেন্ট জাল, ১টি জেলে নৌকা, ২০ কেজি জাটকা ইলিশসহ ৭ জেলেকে আটক করেছে। এসময় নৌ পুলিশের সাথে ছিলেন মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা দেবচর বিশ্বাস।

জানা যায় মেঘনা পদ্মা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দেদারছে কারেন্ট জাল দিয়ে জাটকা ইলিশ নিধন করছে। এ সংবাদের ভিত্তিতে নৌ-পুলিশ নদীতে অভিযান চালিয়ে জাল ও জেলেদের আটক করে। এদের মধ্যে এদের মধ্যে সখিপুরের সৈয়দ মোল্লা (৫৫), চেয়ারম্যান স্টেশনের ফজলু বেপারী (৩৫), জিয়া বহর (৩৮), হারুনুর রশীদ (২৮), মাদ্রাসা রোডের মানিক পেদা (৪০) ও জামাল (৪০) কে ১ বছরের কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় জব্দকৃত অবৈধ কারেন্ট জাল চাঁদপুর লঞ্চঘাট এলাকায় পুড়িয়ে বিনষ্ট করে দেওয়া হয় ও জব্দকৃত মাছগুলো শহরের এতিমখানায় বিলিয়ে দেওয়ার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

About The Author

শাওন পাটওয়ারী

||আপডেট: ০৯:৫৪  অপরাহ্ন, ২৯ মার্চ ২০১৬, মঙ্গলবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Share