চাঁদপুরে হেযবুত তওহীদের মানববন্ধন

অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের পাবনা কার্যালয়ে আন্দোলনের সদস্যদের উপর ২৩ আগস্ট মঙ্গলবার রাতে আকস্মিক হামলা চালিয়েছে একদল সশস্ত্র সন্ত্রাসী। এ ঘটনায় সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে হেযবুত তওহীদের একজন কর্মী নিহত হয় এবং ১০ জন আহত হয়।

বৃহস্পতিবার ২৫ আগস্ট সকালে এই বর্বেরচিত হামলা ও হত্যাকাণ্ডের প্রতিবাদে চাঁদপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে চাঁদপুর জেলা হেযবুত তওহীদ।

প্রধান অতিথির বক্তব্য রাখেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় শিক্ষা ও প্রশিক্ষণ উপ-কমিটির সদস্য রাকীব আল হাসান।

চাঁদপুর জেলা সভাপতি মোঃ মঈন উদ্দিন এর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক নজরুল
ইসলাম এর পরিচালনায় বক্তব্য রাখেন শাহরাস্তি উপজেলা সভাপতি মোঃ মাহবুব আলম, হাজীগঞ্জ উপজেলা সভাপতি মোঃ শাহাবুদ্দিন, সদর উপজেলা সভাপতি আবু তাহের সোহেল, মতলব (দক্ষিণ) উপজেলা সভাপতি মো. ইয়াছিন হাজারী, জেলা গণমাধ্যম সম্পাদক মফিজুল ইসলাম বাবুল, জেলা সাংস্কৃতিক সম্পাদক তোফায়েল হোসেন মোহন ও শাহরাস্তি পৌরসভার ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আঃ জলিল প্রমুখ।

মানববন্ধনে হেযবুত তওহীদের কেন্দ্রীয় শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক উপ-কমিটির সদস্য রাকীব আল হাসান বলেন, ‘হেযবুত তওহীদ যেহেতু জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মব্যবসার বিরুদ্ধে সোচ্চার, তাই বেশকিছুদিন থেকেই আমরা উগ্রবাদী সন্ত্রাসীদের একটি হামলার ষড়যন্ত্রের আভাস পেয়েছিলাম। তারা বিভিন্ন স্থানে দীর্ঘদিন থেকে হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছিল এবং অপপ্রচারমূলক মিথ্যা বক্তব্য সংবলিত হ্যান্ডবিল এলাকায় বিতরণ করা হচ্ছিল। এর প্রেক্ষিতে গত মাসেই আমরা পাবনা থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলাম। সাধারণ ডায়েরি নং-৩৯৭, তারিখ: ০৬/০৭/২০২২। প্রশাসন সাধারণ ডায়েরিটিকে আমলে নিয়ে কোনো কার্যকর ব্যবস্থা নেয়নি। নিলে আজকের এই ঘটনা ঘটত না।

তিনি এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে আরো বলেন, ‘যারা যারা এ হামলা চালিয়েছে এবং যারা পেছন থেকে ইন্ধন যুগিয়েছে তাদের রাজনৈতিক পরিচয় ও ধর্মীয় সামাজিক পরিচয় যাই হোক না কেন তারা সন্ত্রাসী। কাজেই তাদেরকে বিচারের মুখোমুখী করতে হবে।

স্টাফ করেসপন্ডেট,২৪ আগস্ট ২০২২

Share