চাঁদপুর

চাঁদপুরে স্বাস্থ্যবিধি না মানায় অর্থদণ্ড

চাঁদপুরে স্বাস্থ্যবিধি না মানায় ৯ জনকে ২ হাজার ১শ’ ৫০ টাকা এবং সড়ক আইন অমান্য করায় ৩ জনকে ১ হাজার ৭শ’ টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এবং বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ উজ্জ্বল হোসেইন ও আজিজুন্নাহার সম্পা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, করোনাভাইরাস সংক্রমন দ্রুত বৃদ্ধির কারণে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি সঠিকভাবে না মানায় ৯ জনকে ২ হাজার ১শ’ ৫০ টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে সড়ক আইনে ৩ জনকে ১ হাজার ৭ শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসক কার্যালয়ের পক্ষ থেকে পথচারী ও যানবাহন এবং যাত্রীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় সার্বিকভাবে সহযোগিতা করেন জেলা পুলিশ ব্যাটেলিয়ান আনসার সদস্যবৃন্দ।

উল্লেখ্য, মন্ত্রীপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ মোকাবেলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরণের লক্ষ্যে চাঁদপুর সদর উপজেলায় বিভিন্ন সরকারি দপ্তর, পৌরসভা ভবন এবং ইউনিয়ন পরিষদ ভবনসহ সব কার্যালয়ে সেবা প্রত্যাশীদের অবশ্যই মাস্ক পরিধান করে সেবা গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়েছে।
জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাগণ নিজে মাস্ক পরিধান করবেন এবং সব সেবা প্রত্যাশীদেরও মাস্ক পরিধানের বিষয়ে উদ্বুদ্ধ করার জন্য অনুরোধ করা হয়েছে।

স্টাফ করেসপন্ডেট,৬ নভেম্বর ২০২০

Share