চাঁদপুর

চাঁদপুরে ৪শ’কোটি টাকার উন্নয়ন প্রকল্প চলমান

চলতি ২০১৬-২০১৭ অর্থবছরে চাঁদপুরের ৮ উপজেলায় স্থানীয় সরকার বিভাগ ৪শ’ ৩ কোটি ২০ লাখ ৮১ হাজার টাকা ব্যয়ে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে বলে চাঁদপুর টাইমসকে জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগ।

প্রকল্প গুলোর মধ্যে রয়েছে জেলার বিভিন্ন উপজেলার সংযোগ সড়ক বা সড়ক পুনঃনির্মাণ ৩শ’ ৩২ কি.টি যার প্রাক্কলিত ব্যয় ২১৯ কোটি ৫৩ লাখ ৬০ হাজার টাকা।

সড়ক রক্ষণাবেক্ষণ ১৮৪ কি.মি কাজের জন্য ব্যয় নির্ধারণ করা হয়েছে ৪৬ কোটি ৮৯ লাখ ৩ হাজার টাকা । ব্রিজ, কালবার্ট নির্মাণ ও পুনঃ নির্মাণ ৯শ’ ৬৯ কি.মি যার প্রাক্কলিত ব্যয় ৮৭ কোটি ৩১ লাখ ৬৫ হাজার টাকা।

৬ টি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণ বাবত ব্যয় হয়েছে ৫৫ কোটি ২ লাখ ৭৭ হাজার টাকা। ২৫ টি অসচ্ছল মুক্তিযোদ্ধার জন্য বাসস্থান নির্মাণ বাবত ২২ কোটি ৭ ল্াখ ১৯ হাজার টাকা।

কর্মসংস্থান ও দারিদ্রবিমোচন খাতে ৬ লাখ ৫০ হাজার কর্মদিবসের জন্য ব্যয় নির্ধারিত রয়েছে ৪ কোটি ৭৬ লাখ ৩৩ হাজার টাকা ।

জেলার সব ক’টি উপজেলায় ৪৪টি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ ব্যয় হচ্ছে ১৬ কোটি ৫০ লাখ ১৩ হাজার টাকা । সাড়ে ২১ কি.মি সেচ নালা নির্মাণ বাবত ব্যয় করা হচ্ছে ৭ কোটি ৯৫ লাখ ৭৮ হাজার টাকা। ৩৫ কি.মি খাল খনন ও পুন:খনন বাবক ব্যয় নির্ধারিত হয়েছে ৩ কোটি ৬ লাখ ২৯ হাজার টাকা ।

৩টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ বাবত ব্যয় হয়েছে ৭ টোটি ৭৮ লাখ টাকা । ১ টি শিল্পকলা একাডেমি নির্মাণ ব্যয হবে ১ কোটি ৬০ লাখ টাকা ।

স্থানীয় সরকার বিভাগ, চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী জি এম মুজিবুর রহমান চাঁদপুর টাইমসকে বলেন , ‘ চলতি বছর গৃহীত উন্নয়নমূলক প্রকল্পগুলোর কাজ প্রায় ৫০ ভাগ সমাপ্ত হয়েছে। বাকী কাজ জুন মাসের মধ্যেই সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন ।

শিক্ষা প্রতিষ্ঠান গুলোর কাজ শেষ হলে শ্রেণিকক্ষে পাঠদান ব্যাহত হবে না । কর্মসংস্থান ও দারিদ্র বিমোচনে একশ্রেণির কর্মজীবী মহিলারা ৬ লাখ ৫০ হাজার দিবস কাজ করা সুযোগ পেয়েছে।

।। আপডটে, বাংলাদশে সময় ১০ :৪৪ পিএম, ২৭ নভেম্বর ২০১৬, রোববার
এইউ

About The Author

প্রতিবেদক- আবদুল গনি
Share