চাঁদপুর

এসিল্যান্ডের নেতৃত্বে দু’যুগ পর চাঁদপুরে স্কাউটের জায়গা উদ্ধার

দীর্ঘ দুইযুগ পর চাঁদপুর শহরে জনৈক মধু পোদ্দার কর্তৃক অবৈধ দখলকৃত স্কাউটের জায়গার আংশিক অবশেষে উদ্ধার করা হয়েছে ।

চাঁদপুর জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের নির্দেশে শুক্রবার (১৮ নভেম্বর) সদর উপজেলা সহকারী কমিশনার ভুমি(এসিল্যান্ড ) অভিষেক দাস এর নেতৃত্বে অভিযান চালিয়ে শহরের আদালত পাড়াস্থ জেলা স্কাউটের বেদখল হওয়া জায়গা উদ্ধার করা হয় । যদিও এখনোও স্কাউটের আরো অনেক জায়গা বেদখল হয়ে আছে বলে অভিযোগ রয়েছে । পরে স্কাউট কর্তৃপক্ষ উদ্ধারকৃত জায়গায় বাউন্ডারী ওয়াল নির্মাণ করে । এ সময় অবৈধ দখলদার জনৈক মধু পোদ্দারগংরা বাঁধা প্রদান করে ।

বিষয়টি সমাধানকল্পে জেলা প্রশাসন সংশ্লিষ্ট পক্ষগণকে কাগজপত্রসহ পুনরায় রবিবার হাজির হতে বলেছে বলে একটি সূত্র জানিয়েছে ।

আরো জানা গেছে জনৈক মধূ পোদ্দার উক্ত জায়গার পাশে ৫নং বালক (কদমতলা )সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দিয়ে জোর পৃর্বক রাস্তা নির্মাণের পাঁয়তারা করছে বলেও গুরুত্বর অভিযোগ পাওয়া গেছে । অভিযোগ উঠেছে ওইস্থানে স্কুল এবং স্কাউটের অনেক জায়গা জোর পৃর্বক দখল করেছে জনৈক মধূ পোদ্দার । এখনো আড়াই থেকে তিন শতাংশ জায়গা এখনোও বেদখলে রয়েছে । এদিন মাত্র এক শতাংশের কম জায়গা উদ্বার করা সম্ভব হয়েছে বলে অপর একটি সূত্র জানিয়েছে । বিষয়টি জেলা প্রশাসকের আশু জোরালো হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী । এ ব্যাপারে গতকাল শুক্রবার রাতে চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার ভুমি অভিষেক দাস জানান জেলা প্রশাসনের নির্দেশে শহরের আদালত পাড়াস্থ জেলা স্কাউটের জায়গা উদ্ধার করা হয়েছে । দীর্ঘদিন যাবত এসব জায়গা বেদখল ছিল । স্কাউটের পক্ষ থেকে অবৈধ দখলদারদের ইতিপৃর্বে নোটিশ করা হয়েছিল ।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন,কি পরিমান জায়গা উদ্বার করা হয়েছে তা এ মুহুর্তে বলা যাচ্ছে না । আর কি পরিমান অবৈধ বেদখলে আছে তাও বলা যাচ্ছে না ।এ ব্যাপারে উভয়পক্ষকে নিয়ে জেলা প্রশাসন দপ্তরে বসে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Share