চাঁদপুরে নিহত সেলিম খানের ভিডিও দিয়ে সংখ্যালঘু নির্যাতনের গুজব

চাঁদপুরের আলোচিত-সমালোচিত ও নিন্দিত ইউপি চেয়ারম্যানের লাশের ছবি দিয়ে দেশ বিদেশে সংখ্যালঘু নির্যাতন-নিপিড়নের গুজব ছড়িয়ে দিচ্ছে একটি চক্র। ৭ আগস্ট বুধবার তামারা ইয়াসমীন, ‘ডিসমিসল্যাব, ডিজিটালি রাইট’ নামক একটি সংস্থা থেকে চাঁদপুর টাইমসের কাছে মোবাইলে জানতে চান ‘এই ছবিটি কি কোন সংখ্যালঘুর? সম্প্রতি একটি ভিডিও বাংলাদেশে হিন্দু নির্যাতনের ঘটনা হিসেবে ভারতে প্রচারিত হচ্ছে। আমাদের ধারণা ভিডিওটি চাঁদপুরে নিহত চেয়ারম্যান সেলিম খানের।  #AllEyesOnBangladeshiHindus এবং #SaveBangladeshiHindus- যা হিন্দুদের আক্রান্ত হওয়ার ইংগিত দেয়া হয়। এক্স-এর তথ্য অনুসারে, অ্যাকাউন্টটি ভারত থেকে পরিচালিত হয়। ভিডিওটি যাচাই করে আমাদের জানালে উপকৃত হবো।’

আমরা কয়েকজন মিলে ছবিটি ভালোভাবে পরীক্ষা করে দেখেছি ছবিটি কোন সংখ্যালঘু কিংবা অন্য কারো নয় বরং এই ছবিটি গত ৫ আগস্ট কোটা সংস্কার আন্দোলনের সময় বিক্ষুব্ধ জনতার হাতে নিহত চাঁদপুরের লক্ষীপুর মডেল ইউপি চেয়ারম্যানের। যিনি এলাকায় একজন চিহ্নত সন্ত্রাসী, দখলবাজ, বালু খেকো, মানুষের বসতভিটা দখলকারী, ক্যাসিনো সম্রাট সেলিম হিসেবে পরিচিত ছিলেন। তার সর্বশেষ পরিনতি হয় গণপিটুনির মাধ্যমে নিহত।

আরও পড়ুন…   চাঁদপুরে জনতার হাতে ‘বালুখেকো’চেয়ারম্যান সেলিম ও ছেলে শান্ত নিহত

গত ৫ আগস্ট নিজ এলাকা লক্ষীপুর গ্রামের বাড়ী থেকে তার নিজস্ব কোটি টাকার প্রাইভেট গাড়ী নিয়ে বেড়িয়ে পড়েন। তখনো এলাকাবাসী তাকে চলে যেতে দেখেছেন। কিন্তু তার নিজ এলাকার মানুষ তার পথরোধ করার কোন চেষ্টা কিংবা চিন্তাও করেনি।

কিন্তু তিনি ঐদিন দুপুর আড়াইটার দিকে নিজ বাড়ী থেকে গাড়ী নিয়ে লক্ষীপুর ইউনিয়ন পেরিয়ে বালিয়া ইউনিয়ন পেরিয়ে বাগাদি ইউনিয়নের বাগড়া বাজার এলাকার তেতুল তলা নামক স্থানে গেলে বিক্ষুব্ধ ছাত্র-জনতার রোষানলে পড়েন। এসময় তিনি একপর্যায়ে নিজের পিস্তল দিয়ে গুলিও করেন বলে জানা যায়। কিন্তু তিনি শেষ পর্যন্ত ঐস্থানে গণপিটুনির শিকার হয়ে মৃত্যুবরণ করেন। সাথে তার ছেলেও নিহত হন। উল্লেখ্য তার ছেলের বিরুদ্ধেও চাঁদপুর সদর এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করার অভিযোগ রয়েছে।

স্টাফ রিপোর্টার, ৭ আগস্ট ২০২৪

Share