Home / চাঁদপুর / চাঁদপুরে সেই গরিবের ডাক্তার সুজাউদ্দৌলা রুবেল আর বেঁচে নেই
ডাক্তার

চাঁদপুরে সেই গরিবের ডাক্তার সুজাউদ্দৌলা রুবেল আর বেঁচে নেই

চাঁদপুরে মানবিক ও গরিবের ডাক্তার, করোনাকে তুচ্ছ করে যিনি ছিলেন অকুতোভয় এক লড়াকু বীর, সেই সুজাউদ্দৌলা রুবেল আর নেই।

২ সেপ্টেম্বর শনিবার বিকেল ৩টায় চাঁদপুর শহরে ফেমাস স্পেশালাইজড হাসপাতাল নামে একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে স্ত্রী ও একমাত্র ছেলে রেখে গেছেন তিনি।

বাদ মাগরিব চাঁদপুর শহরের পৌর ঈদগাহ মাঠে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে তার শুভাকাঙ্ক্ষী, আত্মীয়-স্বজন, রাজনীতিবিদ, ব্যবসায়ী, চিকিৎসক, আইনজীবী, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণীপ্রেশার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

ডা. সুজাউদ্দৌলা রুবেলের সহধর্মিণী নড়াইল জেলার সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন জানান, গত কয়েকদিন ধরে পেটের পীড়ায় ভুলছিলেন ডা. সুজাউদ্দৌলা রুবেল। তবে আজ দুপুরের পর হঠাৎ করে শ্বাসপ্রশ্বাসের সমস্যা দেখা দেয় তার। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ডা. সুজাউদ্দৌলা রুবেল চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারের দায়িত্ব পালন শেষে গত কয়েক মাস চাঁদপুর মেডিকেল কলেজে শিক্ষকতা করছিলেন।

করোনা মহামারি চলাকালে জেলায় করোনা বিষয়ক ফোকাল পার্সন ছিলেন ডা. সুজাউদ্দৌলা রুবেল। ওই সময় তার সাহসিকতার কথা ছড়িয়ে পড়ে সারাদেশে। একদিকে রোগীর সেবা অন্যদিকে, গণমাধ্যম কর্মীদের তথ্য দিয়ে সহযোগিতা করে আলোচনায় ফেরেন তিনি।

এমন সব গুণের বাইরেও সুজাউদ্দৌলা রুবেলকে চাঁদপুর শহর এবং চরাঞ্চলের মানুষজন গরিবের জন্য মানবিক ডাক্তার হিসেবেই চিনতেন ও জানতেন।

তার সতীর্থ ডা. ফরিদ আহমেদ চৌধুরী বলেন, এমন মানুষ হয়তো নতুন করে কাউকে খুঁজে পাওয়া যাবে না।

চাঁদপুরে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন-বিএমএ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন নবী মাসুম বলেন, তার মতো এমন একজন ভালো মানুষকে হারিয়ে আমরা শোকাহত।

এদিকে, আজ সন্ধ্যা সাতটায় চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সামনে মরহুম ডা. সুজাউদ্দৌলা রুবেলের জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২ সেপ্টেম্বর ২০২৩