Home / চাঁদপুর / চাঁদপুরে সিদীপ আয়োজনে সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান
centre

চাঁদপুরে সিদীপ আয়োজনে সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

চাঁদপুর সদরের উত্তরে সফরমালীর কল্যান্দী গ্রামে ‘সেন্টার ফর ইনোভেশান এন্ড প্র্যকিটিসেস’ আয়োজিত সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান ২৫ ডিসেম্বর বিকেল তিনটায় অনুষ্ঠিত হয় এতে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুল আজিজ খান দুদু ও পরিচালনায় ছিলেন সফরমালী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল গনি ।

সমাপনি অনুষ্ঠানে উপস্থিত বক্তব্য রাখেন ঢাকা প্রতিনিধি জান্নাতুল ফেরদাউস অন্তরা, চাঁদপুর জেলা ব্যবস্থাপক হারুন আল রশিদ, শাখা ব্যবস্থাপক মতিউর রহমান । বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক অভিভাবক এবং বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ অনুষ্ঠানে উপস্থিত চিলেন।

অনুষ্ঠানে আব্দুল লতিফ ও শরিফা খাতুন দু’জন প্রবীনকে সংবর্ধনা,ফুলের শুভেচ্ছা ও পুরষ্কার পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন সাংস্কৃতিক ও খেলাধুলায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীদের ও অভিভাবকগণের মধ্যে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয় ।

২০০৫ সালে সারাদেশব্যাপি সিদীপ ঋণ কর্মসূচির পাশাপাশি শিক্ষা সহায়তা কর্মসূচির অন্তর্ভুক্ত প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের আনন্দ দেয়ার জন্যে এ ধরণের অনুষ্ঠান করা হয় । চাঁদপুর জেলার ২৫ টি প্রতিষ্ঠানে পরিচালিত হচ্ছে । এসব প্রতিষ্ঠানে বিকেল তিনটায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ির কাজ তৈরি করে দেয়া কাজ করে প্রতিষ্ঠান শিক্ষক-শিক্ষিকাগণ।

২০০৫ সাল থেকে এ পর্যন্ত ১৫৭ টি প্রতিষ্ঠান পরিচালিত হয়ে আসছে। চাঁদপুর জেলা ব্যবস্থাপক হারুন-অর-রশিদ তার বক্তৃতায় উল্লেখ করেন। শিক্ষা সহায়তা কর্মসূচির মূল লক্ষ্য হলো শিশুদের ঝরে পড়া রোধ করা ।

করেসপন্ডেন্ট , ২৫ ডিসেম্বর ২০১৯