Home / চাঁদপুর / চাঁদপুরে সিএনজি থেকে চাঁদা আদায়কালে আটক ২
চাঁদপুরে সিএনজি

চাঁদপুরে সিএনজি থেকে চাঁদা আদায়কালে আটক ২

চাঁদপুর শহরে সিএনজি অটোরিক্সা থেকে চাঁদা আদায়কালে দুজনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে কল্যাণ ফান্ড ও পরিচালনা ব্যয় সংক্রান্ত রশিদ বই ও জব্দ করা হয়। এ চাঁদা আদায় সম্পূর্ণ অবৈধ বলে জানা যায়। পুলিশ সুপারের নির্দেশে এ অবৈধভাবে চাঁদা আদায়কারীদের আটক করা হয়। আটককৃতরা হলোঃ ইব্রাহীম জমাদার ও জাহাঙ্গীর হোসেন।

জানা যায়, দীর্ঘদিন যাবত একটি চক্র সিএনজি শ্রমিক কল্যাণ ফান্ডের নাম ব্যবহার চাঁদপুর শহরের পাসপোর্ট অফিস ও বাবুরহাট পয়েন্টে জোরপূর্বক সিএনজি স্কুটার থেকে ১০ টাকা করে চাঁদা আদায় করে আসছে। প্রতিদিনের ন্যায় গতকাল মঙ্গলবার চাঁদা আদায়কালে পুলিশ সুপারের নির্দেশে এএসআই দিলীপ চাঁদপুর-রায়পুর সড়কের পাসপোর্ট অফিস সম্মুখ ও বাবুরহাট এলাকা থেকে ইব্রাহীম জমাদার ও জাহাঙ্গীর হোসেনকে আটক করা হয়।

আরো জানা যায়, সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নেতা ফারুক ও সলিমের নেতৃত্বে চাঁদা আদায় করে। তাই এ চাঁদা আদায় বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য ভুক্তভোগী শ্রমিকরা প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদ পারভেজ চৌধুরী বলেন, গত ২০১৫ সালে সাবেক পুলিশ সুপার শামসুন্নাহারের হস্তক্ষেপে শ্রমিক ইউনিয়নের নামে রাস্তায় কোন প্রকার চাঁদা উঠানো বন্ধ করেছিলেন। বর্তমান পুলিশ সুপার মাহবুবুর রহমানের নির্দেশে ২/১ শ্রমিক নেতাদের সাথে বসে তার সমাধান করা হবে। চাঁদপুর শহরের চাঁদা বন্ধের মাধ্যমে হবে মুবিজবর্ষের পদক্ষেপ।

মাজহাুল ইসলাম অনিক,১১ মার্চ ২০২০