Home / চাঁদপুর / চাঁদপুরে সাড়ে ৫ হাজার মে.টন ধান ক্রয়
rice-...
ফাইল ছবি

চাঁদপুরে সাড়ে ৫ হাজার মে.টন ধান ক্রয়

চাঁদপুর জেলার সকল উপজেলা খাদ্য বিবাগ সরকারি বিধি মোতাবেক ২০১৯- ২০ অর্থবছরের ১০ হাজার ৬৯৫ মেট্রিক টন ধান ক্রয় করার লক্ষ্যমাত্রা ছিল এবং সর্বশেষ তারিখ ছিল ৩১ আগস্ট । বর্তমানে ধান-চাল ক্রয়ের সময়সমিা ১৫ সেপ্টম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক ভারপ্রাপ্ত নিত্যানন্দ কুণ্ড বৃহস্পতিবার ৩ সেপ্টম্বর এ তথ্য জানান ।

ওই সময় পর্যন্ত চাঁদপুর জেলা খাদ্য বিভাগ ৫,৪০৭ .২৪০ মে.টন ক্রয় করেছে যা লক্ষ্যমাত্রার প্রায় ৫০ ভাগ । সিদ্ধ চালের লক্ষ্যমাত্রা ছিল ৭ হাজার ৪৯৫ মেট্রিক টন। ওই সময় পর্যন্ত ক্রয় করা হয়েছে ৪৯০৬.২৬৬ মেট্রিক টন ।

চাঁদপুরের ১৯ টি মিলারের সাথে চুক্তি মোতাবেক আতপ চালের ক্রয় লক্ষ্যমাত্রা রযেছে ১ হাজার ৬১৭ মেট্রিক টন । মিলারদেরে সাথে ক্রয়ের চুক্তি করা হয়েছে ৩১৮ মেট্রিক টন। ঔ পর্যন্ত ক্রয় করা হয়েছে ১.৫০ মেট্রিক টন।

চাঁদপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক ভারপ্রাপ্ত জানান , চাঁদপুর জেলার মিলারদের সাথে সভা হয়েছে । চুক্তি মোতাবেক সকল সকল মিলারগণ আগামি ১৫ সেপ্টেম্বরের মধ্যে চাল সরবরাহ করবে বলে তারা জানান।

এদিকে অপর এক প্রশ্নের জবাবে জেলা খাদ্য নিয়ন্ত্রক চাঁদপুর জানান ,এবার কৃষকরা ধানের মূল্য বাজারে বেশি । ফলে সরকারি নির্ধারিত মুল্যে তারা আগ্রহী না থাকার কারণে ধান-চাল ক্রয় অর্জিত হওযার সম্ভাবনা কম বলে তিনি মন্তব্র করেন।

আবদুল গনি , ৫ সেপ্টম্বর ২০২০