Home / চাঁদপুর / চাঁদপুরে সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত
সাবেক প্রধানমন্ত্রী

চাঁদপুরে সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

সাবেক প্রধানমন্ত্রী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বর্ষীয়ান রাজনীতিবিদ, চাঁদপুরের কৃতী সন্তান মিজানুর রহমান চৌধুরীর ১৫ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মিজানুর রহমান চৌধুরীর পরিবারের পক্ষ থেকে চাঁদপুর নিজ বাড়িতে এবং বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দোয়ার আয়োজন করা হয়।

২ ফেব্রুয়ারি মঙ্গলবার বাদ আছর শহরের পুরাণবাজার চৌধুরী বাড়ি জামে মসজিদ এবং বাইতুল হাফিজ জামে মসজিদে মিজানুর রহমান চৌধুরী, তাঁর স্ত্রী সাজেদা মিজান ও জ্যেষ্ঠ পুত্র দীপু চৌধুরীর রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

দোযার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহিজ্ব নাছির উদ্দিন আহমেদ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বাইতুল হাফিজ জামে মসজিদে ইমাম মাও. মোদাচ্ছের আলী।

নাছির উদ্দিন আহমেদ বলেন, সাবেক প্রধানমন্ত্রী মিজানুর রহমান রহমান চৌধুরী একজন সজ্জন ব্যক্তি, প্রথিতযশা রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

তিনি আরও বলেন, আমরা জানি রাজনীতি হল সমাজের সর্বোচ্চ সমাজসেবা। সেই সেবার কাজটি মিজানুর রহমান চৌধুরী করে গেছেন। তিনি অত্যন্ত একজন সজ্জন এবং ভালো লোক ছিলেন। আমরা চাঁদপুরবাসী তাকে নিয়ে গর্বিত ছিলাম। মিজানুর রহমান চৌধুরীর মতো একজন প্রথিতযশা রাজনীতিবিদ চাঁদপুরের মাটিতে জন্মগ্রহণ করেছেন, এজন্য চাঁদপুরবাসী তাঁকে নিয়ে গর্ববোধ করে। তিনি সমাজের জন্য সমাজের মানুষের জন্য আমৃত্যু কাজ করে গেছেন। আমরা বিশ্বাস করি তার ভালো কাজের উছিলায় মহান আল্লাহ পাক তার কবরে রহমত নাযিল করবেন এবং তাকে জান্নাত দান করবেন। আল্লাহ যেন তার পরিবারকে রহমত নাজিল করে সেই দোয়া করছি।

আজকের এই দিনে আমরা চাঁদপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুম মিজানুর রহমান চৌধুরী রুহের মাগফেরাত কামনা করছি এবং গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা রফিকুল্লাহ, পৌরসভার সাবেক কাউন্সলর মাহফুজুর রহমান বেপারী, পৌর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মো. জাহাঙ্গীর ভূঁইয়া, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লব, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান মুন্না, ভাই ভাই ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মানিক, ৩নং স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ইয়াছিন দেওয়ানসহ আরো অনেকে।

প্রতিবেদক:আশিক বিন রহিম,২ ফেব্রুয়ারি ২০২১