চাঁদপুর

চাঁদপুরে সাংবাদিকদের সাথে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভা

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি চাঁদুপুর জেলা শাখার আয়োজনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (২২ অক্টোবর) বেলা ১২টায় সারা দেশের ন্যায় চাঁদপুর সরকারি কলেজে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়।

‘১৬ নভেম্বর ২০১৭ তারিখের মধ্যে জাতীয়করণের লক্ষ্যে ঘোষিত বেসরকারি কলেজের শিক্ষকদের জন্য প্রধানমন্ত্রীর অনুশাসন, নন-ক্যাডার ও জাতীয় শিক্ষানীতি এ বর্ণিত নির্দেশনা অন্তর্ভুক্ত করে বিধিমালা জারির দাবিতে’ অনুষ্ঠিত মমতবিনিময় সভায় লিখিত বক্তব্য তুলে ধরেন চাঁদুপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন।

সাধারণ বিসিএস শিক্ষা সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক বেলায়েত হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কিউএম হাসান শাহরিয়ার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান অষিত বরণ দাস, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জিএম শাহীন।

লিখিত বক্তব্যে বলাহয় আগামিতে যদি কোনো কলেজকে জাতীয়করণ করা হয় তবে যেনো একটি সুনিদৃষ্ট নীতিমালার মাধ্যমে করা হয়। যে সমস্ত কলেজে নন -ক্যাডার শিক্ষক রয়ে তাদের যাতে বিসিএস ক্যাডার মর্যাদা দেয়া না হয়।

তিনি বলেন বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। এ সরকারের অধিনে দেশের শিক্ষা ব্যবস্থা অনেক উন্নতির পাশাপাশি অধুনিক তথ্য-প্রযুক্তি নির্ভর হয়েছে। তাই আমরা আশা করবো সরকার আমাদের এ দাবিগুলো বাস্তবায়নে তিনি পদক্ষেপ গ্রহণ করবেন।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত,শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম, বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, চাঁদপুর সংবাদের সম্পাদক ও প্রকাশক আ.রহমান,চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি অাল ইমরান শোভন,সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, ফটোজার্নালিষ্ট এ্যাশোসিয়েশন জেলা শাখার সভাপতি এমএ লতিফ প্রমুখ।

প্রতিবেদক : আশিক বিন রহিম
আপডেট,বাংলাদেশ সময় ৬:১০ পিএম,২২ অক্টোবর,২০১৭,রোববার
এজি

Share