Home / চাঁদপুর / চাঁদপুরে সহিংসতার মামলায় গ্রেফতার বেড়ে ৬৭
সহিংসতার

চাঁদপুরে সহিংসতার মামলায় গ্রেফতার বেড়ে ৬৭

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার ঘটনায় ৭ মামলায় চাঁদপুরে এ পর্যন্ত ৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (২৭ জুলাই) রাতে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১) মো. মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন থানা পুলিশ সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় ১১ জনকে গ্রেফতার করে। গ্রেফতারদের আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তিতে সংঘর্ষের ঘটনা ঘটলেও জেলার অন্য উপজেলার বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা এসব ঘটনায় জড়িত। যে কারণে পুলিশ পুরো জেলায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করছে।

১৯ জুলাই রাতে দেশব্যাপী কারফিউ জারির পর হাজীগঞ্জে পুলিশের ব্যাপক ধরপাকড় শুরু হয়। এতে হাজীগঞ্জে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের বেশ কয়েকজন নেতা গ্রেফতার হয়েছেন। পুলিশ বিরোধীদলের নেতাকর্মীদের বাড়িতে হানা দিচ্ছে। এ অবস্থায় গ্রেফতার এড়াতে সবাই যে যার মতো আত্মগোপনে চলে গেছেন। অনেকে বন্ধ রেখেছেন মুঠোফোন।

গত ১৮ জুলাই বিকেল থেকে রাত ১২টা পর্যন্ত চাঁদপুর শহরের একাধিক স্থান এবং চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের শাহরাস্তি দোয়াভাঙ্গা ও হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর এবং টোরাগড় এলাকায় দফায় দফায় সংঘর্ষ হয়। এসব ঘটনায় পুলিশ, সাংবাদিকসহ আহত হন অর্ধশতাধিক। নিহত হন আগুনে পুড়ে যাওয়া কাভার্ডভ্যান চালকের সহকারী আবদুল মাজিদ (২৮)। এসব ঘটনায় চাঁদপুর সদরে ২টি, হাজীগঞ্জ ৪টি ও শাহরাস্তি থানায় একটি মামলা করে পুলিশ।

স্টাফ করেসপন্ডেট, ২৮ জুলাই ২০২৪