Home / চাঁদপুর / চাঁদপুরে সপ্তাহব্যাপী পর্যটন মেলা শুরু
চাঁদপুরে সপ্তাহব্যাপী পর্যটন মেলা শুরু

চাঁদপুরে সপ্তাহব্যাপী পর্যটন মেলা শুরু

রাজরাজশ্বেরসহ ৫টি স্থানে এ আয়োজন

চাঁদপুর জেলাকে পর্যটন শহরে রূপান্তর করতে নানা উদ্যোগ গ্রহণ করেছে চাঁদপুর জেলা প্রশাসন। এরই ধারাবাহিক অংশ হিসেবে এ প্রথম চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে চাঁদপুর সদর ও হাইমচরে ৬ র্ফেরুয়ারি থেকে ১২ র্ফেরুয়ারি পর্যন্ত ৭ দিনব্যাপী পর্যটন মেলা-২০১৬ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

রাজরাজশ্বের, পুরাণবাজার, বড়স্টেশন মোলহেড, ষাটনল ও হাইমচর এ পর্যটন মেলার আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ পর্যটন মেলা চলবে।

পর্যটন মেলাগুলোতে থাকবে নানা আকর্ষণীয় আয়োজন। ৬ র্ফেরুয়ারি সকাল ১০টায় চাঁদপুর সদরের রাজরাজশ্বেরে আনুষ্ঠানিক পর্যটন মেলার উদ্বোধন করা হবে।

চাঁদপুর জেলা প্রশাসন থেকে ইতিমধ্যে এ পর্যটন মেলাকে সফল বাস্তবায়ন করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে ।

২৭ জানুয়ারি বুধবার সকাল সাড়ে ১১টায় চাঁদপুর জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগ কার্যালয়ে পর্যটন বর্ষ-২০১৬ উদযাপনের লক্ষ্যে চাঁদপুর জেলা পর্যটন মেলা-২০১৬ উদযাপন কমিটির আহবায়ক চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফর রহমানের সভাপতিত্বে এক প্রস্তুতিমূলক সভায় এসব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় অংশ নেন চাঁদপুর সদর উপজেলা নিবাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সদর এসিল্যান্ড চৌধুরী আশরাফুল করীম, চাঁদপুর চেম্বারের সহসভাপতি তমাল কুমার ঘোষ, পুরানবাজার ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ রতন কুমার মজুমদার, জেলা কালচারাল অফিসার আবু ছালেহ মোঃ আবদুল্লাহ, চাঁদপুর সনাকের সাবেক আহবায়ক প্রফেসর মনোহর আলি, জেলা গোয়েন্দা বিভাগের ওসি আরচিুল হকসহ প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ।

জানা গেছে, পর্যটন মেলায় থাকবে বিভিন্ন প্রকারের স্টল, জাতীয় ও স্থানীয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। তবে স্টল দোকানীদের কোন ভাড়া দিতে হবে না। নিজস্ব উদ্যোগে স্টল স্থাপন করতে পারবে ব্যবসায়ীরা। জনসাধারণের জন্য থাকবে উম্মুক্ত।

পর্যটন মেলায় পুলিশসহ বিভিন্ন সংস্থার মাধ্যমে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থাও নেয়া হয়েছে। সভায় পর্যটন মেলা উদযাপনে বিভিন্ন উপকমিটিও গঠন করা হয়েছে।

|| আপডেট: ০৫:৫৫ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬, বুধবার

এমআরআর