Home / চাঁদপুর / চাঁদপুরে ২০৩ কোটি টাকায় সড়ক জনপদের ৩ প্রকল্প বাস্তবায়ন
Sarak Bhaban

চাঁদপুরে ২০৩ কোটি টাকায় সড়ক জনপদের ৩ প্রকল্প বাস্তবায়ন

চাঁদপুরে ২০১৮-২০১৯ বছরে সড়ক ও জনপথ বিভাগ ২০৩ কোটি টাকা ব্যয়ে ৩ টি বড় আকারের প্রকল্প বাস্তবায়ন করবে। এ ছাড়াও আরো দু’টো প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন হওয়ার পথে রয়েছে। ইতোমধ্যেই প্রকল্পগুলোর টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে সড়ক ও জনপথ বিভাগ চাঁদপুর চাঁদপুর টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছে।

প্রাপ্ত তথ্য মতে, সড়ক ও জনপথ বিভাগ চাঁদপুর গৌরিপুর-কচুয়া- হাজীগঞ্জ সড়ক শীর্ষক প্রকল্পের অধীন ৪৯ কোটি ২২ লাখ ৪৮ হাজার টাকা ব্যয়ে বাস্তবায়িত হবে। এর কাজ ২০১৯ সালের ডিসেম্বর শেস হবে।

৪৯ কোটি ৭০ লাখ ৭৬ হাজার টাকা ব্যয়ে দোয়াভাঙ্গা-শাহারাস্তি- পানিওয়ালা (রামগঞ্জ) মহাসড়কের মান ও প্রশস্থতায় উন্নীতকরণ শীর্ষক প্রকল্পের অধীন বাস্তবায়িত হবে। এর কাজ ২০১৯ সালের ডিসেম্বর শেস হবে। ১০৪ কোটি ৩৫ লাখ ৩৮ হাজার টাকা ব্যয়ে জেলা মহাসড়কের মান ও প্রশস্থতায় উন্নীতকরণ (চাঁদপুর অংশে) শীর্ষক প্রকল্পের অধীন ৩টি বাস্তবায়িত হবে।

এগুলো হলো : চাটখিল-চিতোষী-শাহারাস্তি সড়ক, মতলব ধনাগোদা বেড়িবাঁধ সড়ক ও মুদাফ্ফরগঞ্জ-চিতোষী-রামগঞ্জ সড়কের কাজ ২০২০ সালের জুনে সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

এদিকে ৮৭ কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে মতলব ধনাগোদা নদীর ওপর মতলব সেতুর কাজ আগামি ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে। যদিও শতভাগ কাজ সম্পন্ন হয়েছে।

১৪৮ কোটি ৪৬ লাখ ২৪ হাজার টাকায় গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়কের মান ও প্রশস্থতায় উন্নীতকরণ প্রকল্পের অধীন বাস্তবায়ন হচ্ছে । যার কাজ ২০১৯ সালের ডিসেম্বরে সম্পন্ন হবে।

প্রতিবেদক : আবদুল গনি
১৮ অক্টোবর, ২০১৮