Home / চাঁদপুর / চাঁদপুরে শেষ মুহূর্তে জমে উঠেছে বৈশাখী কেনাকাটা
চাঁদপুরে শেষ মুহূর্তে জমে উঠেছে বৈশাখী কেনাকাটা

চাঁদপুরে শেষ মুহূর্তে জমে উঠেছে বৈশাখী কেনাকাটা

শেষ মুহূর্তে চাঁদপুরের মাকর্টেগুলোতে জমে উঠেছে বৈশাখী কেনাকাটা। বছরের এই সময়টাতে নিজেদেরকে লাল-সাদায় সাজিয়ে নিতে ব্যস্ত হয়ে পড়েছে তারা।

প্রত্যেক বাঙালির আনন্দের দিন পহেলা বৈশাখ। বাংলা নববর্ষকে স্বাগত জানাতে প্রাণের এই মেলায় লাল-সাদার প্রাধান্য দিয়ে চলে সাজের পালা। শপিংমল থেকে শুরু করে মাঠে-ঘাটে থাকে কেনাকাটার ভিড়। লাল-সাদা শাড়ি ও পাঞ্জাবিতে সবাই যেন নিজেকে নতুন করে ফিরে পায়।

ছেলেদের পাঞ্জাবি, শর্ট পাঞ্জাবি, টি-শার্ট আর মেয়েদের শাড়ি, সালোয়ার-কামিজসহ নানা পোশাকের সমাহার চাঁদপুর শহরের মার্কেটগুলোতে। সোমবার শহরের বিভিন্ন মার্কেটগুলো ঘুরে দেখা গেছে প্রত্যেক দোকানেই ক্রেতাদের ভীড়। দোকানীরা বৈশাখের বর্ণিল সাজে সাজিয়ে রেখেছে দেশীয় ব্র্যান্ডের পোশাক। বৈশাখকে সামনে রেখে মার্কেটগুলোতে ছেলেদের লাল, সাদা, হলুদসহ বাহারি রঙের পাঞ্জাবি, শর্ট পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট নজর কারার জন্য সাটিয়ে রেখেছেন দোকানীরা।

এদিকে মেয়েদের জন্য রয়েছে সালোয়ার-কামিজ, টপস, থ্রি-পিস। এছাড়াও বাচ্চাদের জন্যও রয়েছে বিভিন্ন ডিজাইনের ফতুয়া ও অন্যান্য পোশাক।

এদিকে শহরের মার্কেটগুলোতে বৈশাখী পোশাকের দাম তুলনামূলক বেশি। সিল্ক শাড়ি ৮শ টাকা থেকে ১৫শ টাকা পর্যন্ত। সুতি শাড়ি ৬শ থেকে ৮শ টাকা। ‘ক্লথ’ শাড়ি বিক্রি হচ্ছে ৮শ থেকে ১২শ টাকা পর্যন্ত। প্রিন্ট শাড়ি বিক্রি হচ্ছে ৩শ থেকে ৬শ টাকার মধ্যে। এছাড়া ছেলেদের পাঞ্জাবি মধ্যে শর্ট পাঞ্জাবি বিক্রি হচ্ছে ৮শ টাকা থেকে শুরু করে ২ হাজার পাকা পর্যন্ত। আর বড় পাঞ্জাবির মধ্যে বিক্রি হচ্ছে ১৫শ থেকে আড়াই হাজার টাকায়। শিশুদের ফতুয়া দোকানীরা বিক্রি করছেন ৩শ থেকে ৫শ টাকায়। শিশুদের সার্ট-প্যান্ট বিক্রি হচ্ছে ৮শ’ থেকে ১২শ’ টাকায়।

]শরীফুল ইসলাম [/author]

||আপডেট: ০৮:১২  অপরাহ্ন, ১১ এপ্রিল ২০১৬, সোমবার

চাঁদপুর টাইমস /এমআরআর

Leave a Reply