চাঁদপুর

চাঁদপুরে শূন্যপদে শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষা সম্পন্ন

চাঁদপুরে সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা রোববার (১২ আগস্ট) সম্পন্ন হয়েছে। মোট ৭ শ’ ৮৪ জন প্রার্থীর মধ্যে পরিক্ষায় ৭শ ৫২ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং অনুপস্থিত ছিলো ৩২ জন।

সর্বশেষ লিখিত পরীক্ষা গ্রহণ পর্যন্ত চাঁদপুর জেলার সকল উপজেলায় সহকারী শিক্ষকের শূন্য পদের সংখ্যা রয়েছে ২শ’ ৮৩ জন । জেলা প্রাথমিক শিক্ষা অফিস শনিবার (১২ জুলাই) বিকেলে বিষয়টি চাঁদপুর টাইমসকে নিশ্চিত করেন।

প্রসঙ্গত, চাঁদপুরে ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪’ এর মৌখিক পরীক্ষাটি রোববার (৪ আগস্ট) চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে শুরু হয়ে শেষ হয় ১২ আগস্ট। ২০ নম্বরের মৌখিক পরীক্ষাটি প্রতিদিন দু’বেলা করে অনুষ্ঠিত হয়। সরকারি নিদের্শনা অনুযায়ী জেলা প্রশাসককে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি নিয়োগ বোর্ড গঠন করা হয়।

প্রতিদিন সকাল ১০ টায় শুরু হয়ে ১ টা পর্যন্ত এবং বেলা ২ টায় শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত চলে। লিখিত পরীক্ষায় যে সব প্রার্থী উত্তীর্ণ হয়েছেন তারাই এ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসের দেয়া তথ্য মতে, চাঁদপুরে ‘ সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪’ এর মৌখিক পরীক্ষায় ৭শ’ ৮৪ জন প্রার্থী অংশ নেয়।

এর মধ্যে মৌখিক পরীক্ষায় কচুয়ার ১০০ জন , শাহরাস্তির ৯৭ জন, ফরিদগঞ্জের ৯৩ জন মতলব উত্তরের ১৫০ জন, হাইমচরের ৫৬ জন, চাঁদপুর সদরের ১৬০ জন, মতলব দক্ষিণের ৬২ জন ও হাজীগঞ্জের ৫০ অংশ নেয়ার কথা থাকলেও মোট ৭শ ৫২ জন অংশগ্রহণ করেন ।

গত ১ জুনের লিখিত পরীক্ষায় চাঁদপুর সদরের ১৭টি কেন্দ্রে ১২ হাজার ৫শ, হাজীগঞ্জের ৭ টি কেন্দ্রে ৫ হাজার ৬শ এবং মতলবের ৪টি কেন্দ্রে ২ হাজার ৫ শ’৭৫ জন করে মোট ২০ হাজার ৬ শ’৭৫ প্রার্থী অংশ নেয়ার কথা ছিলো। কিন্ত্র এর মধ্যে অনুপস্থিত ছিলো ১০ হাজার ৭ শ’৭৭ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো ৯ হাজার ৮ শ’৯৮ জন।

প্রতিবেদক : আবদুল গনি
আপডেট, বাংলাদেশ সময় ৬:১০ পিএম, ১২ আগস্ট ২০১৮,শনিবার
এজি

Share