Home / চাঁদপুর / চাঁদপুরে শুরু হচ্ছে ৩ দিনব্যাপি উন্নয়ন মেলা : উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
Unnoyon Mela

চাঁদপুরে শুরু হচ্ছে ৩ দিনব্যাপি উন্নয়ন মেলা : উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত চাঁদপুুরে শুরু হচ্ছে তিন দিনব্যাপি উন্নয়ন মেলা।
চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া এই উন্নয়ন মেলার সফল করতে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আগামিকাল ১১ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁদপুর উন্নয়ন মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁদপুরের সাধারণ মানুষের সাথে কথা বলবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর জেলা প্রশাসক (যুগ্মসচিব ) মো. আব্দুস সবুর মন্ডল। তিনি জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় উন্নয়ন মেলা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য ব্যাপক প্রস্ততি গ্রহণ করা হয়েছে । সকাল ৯টায় চাঁদপুর স্টেডিয়াম থেকে উন্নয়ন মেলা উপলক্ষে র‌্যালি বের করা হবে।

এবারের উন্নয়নমেলায় ৫হাজার লোকের সমাগমের প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি চাঁদপুর জেলাবাসীকে উন্নয়ন মেলায় অংশ নিয়ার অনুরোধ জানিয়ে বলেন, এই মেলা চাঁদপুর জেলাবাসীর জন্য অনেক বড় এটি সুখবর এবং সম্মানের। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি।

এদিকে উন্নয়ন মেলার স্থান চাঁদপুর স্টেডিয়ামে কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, চাঁদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানসহ জেলা আওয়ামী লীগ ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এরইমধ্যে উন্নয়ন মেলার জন্যে চাঁদপুর স্টেডিয়ামে প্রায় ১শ’ স্টল নির্মাণ করা হয়েছে। এতে প্রায় ৫ হাজার দর্শনার্থী দেখার আয়োজন করা হয়েছে। মেলার নিরাপত্তায় সিসি ক্যামেরা দ্বারা পুরো মাঠ নিয়ন্ত্রণ করা হবে বলে জানা গেছে।

উন্নয়ন মেলার লক্ষ্য-উদ্দেশ্য হলে জেলা ও উপজেলা পর্যায়ে সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরা। মানুষকে সরকারের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত করা।

সরকারের ভবিষ্যৎ কর্পমরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রম বাস্তবায়নে জনগণকে উদ্ভুদ্ধ করা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবর্গ ও সরকারি কর্মকর্তাগনের যৌথ অংশগ্রহণে স্থানীয় সমস্যা স্বম্পর্কে মতবিনিময় ও বাস্তবায়ন পরিকল্পনা তৈরি।

প্রতিধিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্নয়ন মেলা চলবে। এবং ৫টা ৩০মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত সাংস্কৃতি অনুষ্ঠান চলবে। ১৩ জানুয়ারি উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে স্থানীয় এমপি অতিথি হিসেবে থাকার সম্ভবনা রয়েছে।

উন্নয়ন মেলায় চাঁদপুর স্টেডিয়ামের অভ্যন্তরে ও বাইরের অংশে প্রয়োজনীয় সংখক স্টল নির্মাণ, বিদ্যুৎ ও ইন্টারনেট সংযোগসহ ব্যানার, ফেস্টুন দিয়ে বর্ণিলভাবে সজ্জিত করা হয়েছে।

উদ্বোধনী দিনে স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থীসহ সকলসরকারি দপ্তর এবং সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে।

আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১০:৪৩ পিএম, ৯ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার
ডিএইচ