Home / চাঁদপুর / চাঁদপুরে শুরু হচ্ছে দুই দিনব্যাপী স্বামী স্বরূপানন্দের জম্মোৎসব
স্বামী, স্বামী

চাঁদপুরে শুরু হচ্ছে দুই দিনব্যাপী স্বামী স্বরূপানন্দের জম্মোৎসব

অখণ্ডমণ্ডলেশ্বর স্বামী স্বরূপানন্দ পরমহংসদেবের শুভ জম্মোৎসব উপলক্ষে চাঁদপুর অযাচক আশ্রমে দুই দিনব্যাপি ব্যপক কর্মসূচী গ্রহন করা হয়েছে।

আগামি কাল ২৮ ডিসেম্বর সোমবার থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী স্বামী স্বরূপানন্দের জম্মোৎসব। করোনাকালীন সময়কে মাথায় রেখে স্বাস্থবিধী মেনেই এবারের উৎসব পালন করার সকল প্রস্তুতি সম্পন্ন করেছ আয়োজকরা।

কর্মসূচির মধ্যে রয়েছে সোমবার ভোর ৫টায় আশ্রমাঙ্গনে আরতি ও অঞ্জলি। সকাল ৮ মুখার্জিঘাট থেকে হরিওঁ কীর্ত্তনের শোভাযাত্রা, নৌকাযোগে শহরের পুরাণবাজার হরিসভা মন্দির প্রাঙ্গনে শুভাগমন। সেখান থেকে পুনরায় অযাচক আশ্রমে প্রত্যাবর্ন। সকাল ১১ টায় প্রেমধ্বনি, শংখধ্বনি ও উলুধ্বনি সহকারে বিগ্রহ ও বাবামনির প্রতিছবি স্থাপন। বিকেল ৪ টায় নীরব নাম জপযঞ্জ, গায়েত্রী গীতা ও হরিওঁ কীর্তন। বিকাল ৫ টায় ‘নারীর সতীত্ব রক্ষায় স্বরাপানন্দের ভূমিকা’ শীর্ষক মাতৃ সম্মেলন। সন্ধ্যা সাড়ে ৬টায় সমবেত উপাসনা। রাত ৮ টায় স্বরূপানন্দ সংগীত পরিবেশন। সংগীত পরিবেশন করবেন মানিক রায় ও সহশিল্পী বৃন্দ।

২৯ ডিসেম্বর মঙ্গলবার ভোর ৬টায় ঊষা কীর্তনাঞ্জলী ও হরিওঁ কীর্তন। সকাল ৮টায় নবীন যুগের নববেদ অখণ্ড সংহিতা পাঠ। সকাল সাড়ে ৮ টায় স্বরূপানন্দ পরমহংসদেবের শুভ আবির্ভাব দিবসের সমবেত উপাসনা। সকাল সাড়ে ১০টায় হরিওঁ কীর্তন সহযোগে নগর পরিক্রমা। দুপুর ১২টায় ‘চরিত্রগঠন আন্দোলন শীর্ষক’ ধর্মীয় সভা। দুপুর ২টায় প্রসাদ বিতরণ। সন্ধ্যা সাড়ে ৬টায় শান্তিবাচনের মাধ্যমে দুই দিনব্যাপী অায়োজনেে পরিসমাপ্তি ঘটবে।

প্রতিবেদক:আশিক বিন রহিম,২৬ ডিসেম্বর ২০২০