শীর্ষ সংবাদ

চাঁদপুরে শিক্ষা স্বাস্থ্য বিচার বিভাগে আসছে চার মেগা প্রকল্প

চাঁদপুরে শিক্ষা স্বাস্থ্য বিচার বিভাগে চারটি মেগা প্রকল্প গ্রহণ করা হচ্ছে । এগুলো হলো : চাঁদপুর মেডিকেল কলেজ ভবন, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন. টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ববন ও ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজি ক্যাম্পাস ।

২০২০-২১ অর্থবছরে প্রকল্পগুলো বাস্তবায়নের লক্ষ্যে চাঁদপুর গণপূর্ত বিভাগ প্রস্তাব করেছে বলে নির্ভরযোগ্য একটি সূত্র গত ২৬ ডিসেম্বর চাঁদপুর টাইমসকে জানিয়েছে ।

সংশ্রিষ্ঠ সূত্র মতে, চাঁদপুর মেডিকেল কলেজ ক্যাম্পস ভবনগুলো ১ হাজার ৬ শ কোটি টাকা প্রাক্কলিত ব্যয় নির্ধারণ করে প্রস্তাবটি গণপূর্ত বিভাগে প্রেরণ করা হয়েছে ।এটির মেরিন একাডেমি চাঁদপুর-রায়পুর সড়কের বাম পাশে স্থান নির্ধারণ করা হয়েছে ।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবন ১০ তলাভীতে নির্মাণের একটি প্রকল্প প্রস্তাব গ্রহণ করা হয়েছে যার ব্যয় ৪০ কোটি টাকা । এটি আদালত প্রাঙ্গনে হওয়ার সম্ভাবনা রয়েছে ।

ইঞ্জিনিয়ারিং কলেজ ক্যাম্পাসটি ৫ শ কোটি টাকা ব্যয় নির্ধারণ করে প্রকল্প প্রস্তাব গ্রহণ করার প্রস্তাব পেশ করা হয়েছে। এটি শাহরাস্তি উপজেলায় প্রতিষ্ঠিত হবে ।

ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজি বাবুরহাট বাজারের উত্তর পাশে স্থাপনের হওয়ার সম্ভাবনা প্রস্তাব পেশ করা রয়েছে এবং একটি প্রস্তাব গণপূর্ত বিভাগের ঊর্ধ্বতন বিভাগে পাঠানো হয়েছে ।

এ প্রকল্প বাস্তবায়িত হলে চাঁদপুর জেলায় শিক্ষা, স্বাস্থ্য ও বিচার বিভাগে ব্যাপক উন্নতি সাধন হবে । গণপূর্ত বিভাগে এ প্রকল্পগুলো বাস্তবায়নে ইতিমধ্যেই ঊধ্বর্তন
কর্তৃপক্ষের কাছে প্রস্তাব করা হয়েছে যা ২০২০-২০২১ অর্থবছরে গ্রহণ করা হতে পারে ।

আবদুল গনি,৩০ ডিসেম্বর ২০১৯

Share