Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরে শিক্ষা স্বাস্থ্য বিচার বিভাগে আসছে চার মেগা প্রকল্প
PWD Ghonpurto
চাঁদপুর গণপূর্ত বিভাগ

চাঁদপুরে শিক্ষা স্বাস্থ্য বিচার বিভাগে আসছে চার মেগা প্রকল্প

চাঁদপুরে শিক্ষা স্বাস্থ্য বিচার বিভাগে চারটি মেগা প্রকল্প গ্রহণ করা হচ্ছে । এগুলো হলো : চাঁদপুর মেডিকেল কলেজ ভবন, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন. টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ববন ও ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজি ক্যাম্পাস ।

২০২০-২১ অর্থবছরে প্রকল্পগুলো বাস্তবায়নের লক্ষ্যে চাঁদপুর গণপূর্ত বিভাগ প্রস্তাব করেছে বলে নির্ভরযোগ্য একটি সূত্র গত ২৬ ডিসেম্বর চাঁদপুর টাইমসকে জানিয়েছে ।

সংশ্রিষ্ঠ সূত্র মতে, চাঁদপুর মেডিকেল কলেজ ক্যাম্পস ভবনগুলো ১ হাজার ৬ শ কোটি টাকা প্রাক্কলিত ব্যয় নির্ধারণ করে প্রস্তাবটি গণপূর্ত বিভাগে প্রেরণ করা হয়েছে ।এটির মেরিন একাডেমি চাঁদপুর-রায়পুর সড়কের বাম পাশে স্থান নির্ধারণ করা হয়েছে ।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবন ১০ তলাভীতে নির্মাণের একটি প্রকল্প প্রস্তাব গ্রহণ করা হয়েছে যার ব্যয় ৪০ কোটি টাকা । এটি আদালত প্রাঙ্গনে হওয়ার সম্ভাবনা রয়েছে ।

ইঞ্জিনিয়ারিং কলেজ ক্যাম্পাসটি ৫ শ কোটি টাকা ব্যয় নির্ধারণ করে প্রকল্প প্রস্তাব গ্রহণ করার প্রস্তাব পেশ করা হয়েছে। এটি শাহরাস্তি উপজেলায় প্রতিষ্ঠিত হবে ।

ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজি বাবুরহাট বাজারের উত্তর পাশে স্থাপনের হওয়ার সম্ভাবনা প্রস্তাব পেশ করা রয়েছে এবং একটি প্রস্তাব গণপূর্ত বিভাগের ঊর্ধ্বতন বিভাগে পাঠানো হয়েছে ।

এ প্রকল্প বাস্তবায়িত হলে চাঁদপুর জেলায় শিক্ষা, স্বাস্থ্য ও বিচার বিভাগে ব্যাপক উন্নতি সাধন হবে । গণপূর্ত বিভাগে এ প্রকল্পগুলো বাস্তবায়নে ইতিমধ্যেই ঊধ্বর্তন
কর্তৃপক্ষের কাছে প্রস্তাব করা হয়েছে যা ২০২০-২০২১ অর্থবছরে গ্রহণ করা হতে পারে ।

আবদুল গনি,৩০ ডিসেম্বর ২০১৯