চাঁদপুর

চাঁদপুরে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ

আগামীর জন্য বিনিয়োগ: শিক্ষার অধিকার চাই-এখনই’ এ শ্লোগানে শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহ (জিএডব্লিউই) উপলক্ষে বাংলাদেশ প্রথামিক শিক্ষক সমিতি ও গণসাক্ষরতা অভিযানের সংবাদ সম্মেলন বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল রুশদীর পরিচালনায় বাংলাদেশ প্রথামিক শিক্ষক সমিতি ও গণসাক্ষরতা অভিযান-এর পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চোদ্দগ্রাম সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর রনজিত কুমার বণিক আরো উল্লেখ করেন, গত ৫ এপ্রিল চাঁদপুর রোটারি ভবনে বাংলাদেশ প্রথামিক শিক্ষক সমিতি ও গণসাক্ষরতা অভিযান-এর যৌথ আয়োজনে এমডিজি থেকে এসডিজি-এর প্রয়োজন প্রাথমিক শিক্ষার উন্নতি ও গতিবৃদ্ধি এবং জাতীয় শিক্ষানীতি ২০১০-এর সুপারিশের আলোকে প্রনীত শিক্ষানীতি ২০১৬ বিষয়ক অবহিত করণ সভার আয়োজন করা হয়।
এ সাংবাদ সমম্মেলন মূলত পূর্বের অবহিতকরন সভার পরবর্তী করনীয় সমন্ধে সাংবাদিকদের জানানো এবং তাদের সুচিন্তিত মতামত নেয়া। লিখিত বক্তব্যে আরো উল্লেখ করা হয়, কোনো জাতির উন্নতির জন্য নারী-পুরুষ নির্বিশেষে সকলকে শিক্ষিত করে দেশের সকল উন্নয়ন কর্মকান্ডে অংশীদার করা বিকল্প নেই। এ ক্ষেত্রে প্রাথমিক শিক্ষাই হলো সকল শিক্ষার ভিত্তি।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন বাংরাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি সরদার আবুল বাসার, চাঁদপুর জেলা শাখার সভাপতি হাফেজ আহমেদ, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, শহীদ পাটোয়ারী।
এসময় চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশাসহ অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

About The Author

আশিক বিন রহিম
: আপডেট ৮:৫২ পিএম, ২৮ এপ্রিল  ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ

Share